Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

গোয়ালন্দ (রাজাবড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। এতে করে দৌলতদিয়া ঘাট এলাকায় সৃষ্টি হচ্ছে যানবাহনের দীর্ঘ সারি।

জানা গেছে, পদ্মার পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় পদ্মায় তীব্র স্রোতের সৃষ্টি হয়েছে। সে কারণে প্রতিটি ফেরির নদী পার হতে স্বাভাবিক সময়ের চেয়ে প্রায় দ্বিগুণ সময় লাগছে এবং ফেরির ট্রিপ সংখ্যাও কমে গেছে। এদিকে বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়ছে প্রতিদিন। জনদুর্ভোগ কমাতে যাত্রীবাহী যানবাহন ও কাঁচামাল ভর্তি ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ।
গতকাল সরেজমিনে দেখা গেছে, ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে অন্তত ৪ কিলোমিটারজুড়ে অপচনশীল পণ্যবাহী ট্রাকের সারি। ঘাট থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড় রাজবাড়ী কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। গোয়ালন্দ মোড় থেকে সিরিয়াল অনুযায়ী পর্যায়ক্রমে ঘাটের উদ্দেশে প্রতিটি ট্রাককে ছেড়ে দেওয়া হচ্ছে।
ট্রাকচালক মাসুদ মোল্লা বলেন, আমি বোয়ালমারী সালতার বাজার থেকে ট্রাক লোড করে রাত ১০টার সময় গোয়ালন্দ মোড়ে এসে সিরিয়ালে আটকা পড়ি। গোয়ালন্দ মোড় থেকে গতকাল সকাল ১০টার দিকে এসে আবার দৌলতদিয়া ঘাটে লম্বা সিরিয়ালে আটকা পড়েছি। বেলা ৩টা বাজে এখনো ফেরির দেখা মেলেনি, কখন ফেরির দেখা পাবো জানি না।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডবিøউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জামাল হোসেন বলেন, বাংলাবাজার-শিমুলিয়া ফেরি ঘাট বন্ধ থাকায় এই ঘাটে যানবাহনের চাপ রয়েছে। তবে নদীতে তীব্র স্রোতের কারণে কিছুটা ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এই নৌরুটে ১৮ ফেরি চলাচল করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ