Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যানবাহনের দীর্ঘ সারি অব্যাহত

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

মোজাম্মেল হক, গোয়ালন্দ (রাজবাড়ী) থেকে : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বিধিনিষেধ শিথিলের দ্বিতীয় দিনেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সহস্রাধিক যানবাহনের দীর্ঘ সিরিয়াল অব্যাহত রয়েছে। এতে করে পণ্যবাহী ট্রাকের চালক ও সংশ্লিষ্টদের ভোগান্তি পোহাতে দেখা গেছে। তবে, প্রথম দিনে যাত্রীবাহী যানবাহনের ব্যাপক চাপ ছিল। কিন্তু গতকাল বৃহস্পতিবার যাত্রীবাহী যানবাহনের চাপ খুব একটা দেখা যায়নি।

সরেজমিনে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া মডেল হাই স্কুল পর্যন্ত যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের ডাবল লাইন ছিল। এছাড়া পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যানের সিরিয়াল রয়েছে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত। অপরদিকে, ঘাট থেকে ১২ কিলোমিটার অদূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে আহলাদিপুর জুট মিল পর্যন্ত রয়েছে অপচনশীল পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যানের দীর্ঘ সিরিয়াল। সব মিলিয়ে এ নৌরুটে পারাপারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যানবাহন। দীর্ঘ সময় মহাসড়কে আটকে থেকে ভোগান্তি পোহাতে দেখা গেছে চালক ও সংশ্লিষ্টদের। এছাড়া গোয়ালন্দ মোড় এলাকায় মহাসড়কের ওপর খাবার হোটেল ও টয়লেট ব্যবস্থা না থাকায় তাদের এ ভোগান্তি আরো বেড়ে গেছে।
দৌলতদিয়া ঘাট এলাকায় ট্রাকচালক হাসান বলেন, দুইদিন পর গতকাল বৃহস্পতিবার সকালে ঘাটে এসেও ফেরি পাইনি। জানি না কখন ফেরি পাব। আমরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে নানা দুর্ভোগের শিকার হচ্ছি। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডবিøউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, এ রুটে ১৬টির মধ্যে ১৫টি ফেরি চলাচল করছে। ১টি যান্ত্রিক ত্রুটির কারণে সাময়িক বন্ধ রেখে মেরামত করা হচ্ছে। আশা করছি দ্রুতই কাজ শেষে ফেরিটি চালু করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ