Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারোত্তোলনে আরও ছয় নতুন রেকর্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ৮:০৮ পিএম

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের ভারোত্তোলন ডিসিপ্লিনে আগের দিন দু’টি রেকর্ড গড়েছিলেন ভারোত্তোলকরা। মঙ্গলবার আরও ছয়টি নতুন জাতীয় রেকর্ড গড়েছেন তারা। এদিন ময়মনসিংহ জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত মেয়েদের ৫৫ কেজিতে বাংলাদেশ আনসারের ফুলপতি চাকমা ক্লিন অ্যান্ড জার্কে ৮৪ কেজি তুলে নতুন রেকর্ড গড়েন। স্ন্যাচে ৬৭ কেজিসহ মোট ১৫১ কেজি তুলে স্বর্ণপদক জেতেন তিনি।

এই ইভেন্টে স্ন্যাচে ৬৭ কেজি তুলে নতুন রেকর্ড গড়েন সেনাবাহিনীর মার্জিয়া আক্তার ইকরা। তিনি স্ন্যাচে ৮০ কেজিসহ মোট ১৪৭ কেজি তুলে রৌপ্যপদক জেতেন। ৫৯ কেজির স্ন্যাচে ৬৬ কেজি তুলে নতুন রেকর্ড গড়েন আনসারের ফাহিমা আক্তার ময়না। ক্লিন অ্যান্ড জার্কে ৭৫ কেজিসহ মোট ১৪১ কেজি তুলে সোনা জেতেন তিনি। পুরুষদের ৬৭ কেজি ওজন শ্রেণীতে ক্লিন অ্যান্ড জার্কে ১৪১ কেজি তুলে নতুন জাতীয় রেকর্ড গড়েন আনসারের বাকী বিল্লাহ। স্ন্যাচে ১১৩ কেজিসহ মোট ২৫৪ কেজি তুলে সেরার খেতাব জেতেন তিনি। স্ন্যাচে ১১৪ কেজিতে নতুন রেকর্ড গড়েন সেনাবাহিনীর শিমুল কান্তি সিংহ। ক্লিন অ্যান্ড জার্কে ১৩৯ কেজিসহ মোট ২৫৩ কেজি তুলে রুপা জেতেন এই ভারোত্তোলক। পুরুষদের ৭৫ কেজিতে স্ন্যাচে ১১৮ কেজি তুলে নতুন রেকর্ড গড়েছেন সেনাবাহিনীর হামিদুল ইসলাম। ক্লিন অ্যান্ড জার্কে ১৪০ কেজিসহ ২৫৮ কেজি তুলে স্বর্ণ জয় করেন হামিদুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ গেমস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ