Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলোচনায় প্রস্তুত হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:২৩ এএম

সউদী কারাগারে বন্দি ফিলিস্তিনি নাগরিকদেরকে মুক্তি দেয়ার জন্য সউদী আরবের প্রতি আহবান জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। এজন্য তারা রিয়াদ সরকারের সাথে আলোচনা করতে প্রস্তুত রয়েছে বলে ঘোষণা করেছে। সংগঠনের গণমাধ্যম বিভাগের প্রধান রাফাত মাররা রবিবার এসব কথা বলেছেন। প্যালেস্টাইনিয়ান ইনফরমেশন সেন্টার নিউজ এজেন্সি (পিআইসিএনএ) এ খবর দিয়েছে। তিনি বলেন, সউদী সরকারের যেকোনও পর্যায়ের সাথে হামাস আলোচনা করতে প্রস্তুত। সউদী কারাগারে বহু ফিলিস্তিনি ও জর্দানের নাগরিক আটক রয়েছে। এসমস্ত নাগরিকের অনেককেই বিনা বিচারে আটকে রাখা হয়েছে এবং তাদের মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে। এ নিয়ে আন্তর্জাতিক কয়েকটি মানবাধিকার সংস্থা সউদী পদক্ষেপের নিন্দা ও সমালোচনা করেছে। সউদী সরকার বলছে, যেসব ফিলিস্তিনি নাগরিককে আটক করা হয়েছে তারা সউদী আরবে কাজ করে ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠন হামাসের জন্য অর্থ পাঠায়। সন্ত্রাসবাদ-বিরোধী কথিত আইনের আওতায় সউদী সরকার ফিলিস্তিনি নাগরিকদের আটক করেছে এবং সংক্ষিপ্ত শুনানির মধ্যদেয় তাদেরকে কারাগারে পাঠিয়েছে। ২০০৭ সালে সউদী আরব এই আইন পাস করে। পিআইসিএনএ।



 

Show all comments
  • md+alfaz+uddin ১৩ এপ্রিল, ২০২১, ৯:৩৯ এএম says : 0
    ya Allah you destroy the saudi ruler, Egyptian ruler Mosori, UAE, Bahrain & Jordan-ameen--------------------------------------------------- save pelestine, iran, turkey. pakistan, lebanon, iraq, syria & afgan taliban...........
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ