Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোলার স্কেটিংয়ে আনসারের চমক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ৮:২৪ পিএম

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে একদিনে রোলার স্কেটিংয়ের ২০টি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। সবক’টিতেই স্বর্ণপদক জিতে নিয়েছে বাংলাদেশ আনসার। সোমবার শেখ রাসেল রোলার স্কেটিংয়ের রোলার স্পীড স্কেটিংয়ের ১২টিতে এবং রোপ স্কিপিংয়ের আটটি ইভেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে আনসার। রোলার স্পীড স্কেটিংয়ে ১২টি স্বর্ণ, ছয়টি রুপা ও পাঁচটি ব্রোঞ্জ জিতেছে তারা। দু’টি রুপা ও একটি ব্রোঞ্জ জিতে রানার্সআপ হয়েছে লেজার স্কেটিং ক্লাব। রোপ স্কিপিংয়ে আনসার আটটি স্বর্ণ, ছয়টি রুপা ও একটি ব্রোঞ্জ জিতে সেরা হয়েছে। দু’টি করে রুপা ও ব্রোঞ্জ জিতে রানার্সআপ হয় লালমনিরহাট রোলার স্কেটিং ক্লাব।

ভারোত্তোলনে স্মৃতি-মোস্তাইনের রেকর্ড

গেমসের ভারোত্তোলনের প্রথম দিনে রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর স্মৃতি আক্তার ও বাংলাদেশ আনসারের মোস্তাইন বিল্লাহ। দুজনই স্ন্যাচে রেকর্ড গড়েন। সোমবার ময়মনসিংহ জিমন্যাশিয়ামে ৪৯ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণ জেতার পথে স্ন্যাচে রেকর্ড ৬৬ কেজি তুলেন স্মৃতি আক্তার। ক্লিন এন্ড জার্কে তুলেন ৭৩ কেজি। মোট ১৩৯ কেজি ভার তুলে স্বর্ণ জয়ের উল্লাসে মাতেন স্মৃতি। পুরুষদের ৬১ কেজি ওজন শ্রেণীতে সোনা জয়ের পথে স্ন্যাচে রেকর্ড ১০৬ কেজি তুলেন মোস্তাইন বিল্লাহ। তিনি ক্লিন এন্ড জার্কে তুলেছেন ১২১ কেজি। দুই বিভাগে মোট ২২৭ কেজি ভারত তুলে রেকর্ডবুকে নাম লেখান মোস্তাইন। স্ন্যাচে আগের রেকর্ড ছিল মুস্তাইন বিল্লাহরই (১০৫ কেজি)। ক্লিন এন্ড জার্কে দুই দফা রেকর্ড ওজন তোলার চেষ্টা করেও ব্যর্থ হন তিনি।

রিংয়ে বক্সারদের লড়াই শুরু

গেমসে বক্সিং ডিসিপ্লিনের খেলা শুরু হয়েছে। সোমবার মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে শুরু হওয়া এই ডিসিপ্লিনের ৯টি ইভেন্টে অংশ নিচ্ছেন ৩৪টি ক্লাব ও সংস্থার ৯০ জন পুরুষ ও নারী বক্সার। এর মধ্যে পুরুষদের ছয়টি ইভেন্টে ৬৮ জন এবং নারীদের তিনটি ইভেন্টে রিংয়ে লড়ছেন ২২ জন। চারদিন ব্যাপী খেলার পুরুষ ইভেন্টগুলো হলো- ৪৯ কেজি, ৫২ কেজি, ৫৬ কেজি, ৬০ কেজি, ৬৪ কেজি ও ৬৯ কেজি এবং নারীদের ইভেন্ট ৪৮ কেজি, ৫১ কেজি ও ৫৪ কেজি ওজন শ্রেনী। বিকেলে প্রতিযোগিতার উদ্বোধন করেন ফেডারেশনের সহসভাপতি নিজামউদ্দিন আহমেদ চৌধুরী পারভেজ। এ সময় ফেডারেশনের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন উপস্থিত ছিলেন। দু’দিন প্রিলিমিনারী রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। বুধবার শুরু হবে পদকের লড়াই।


কাবাডি

গেমসের কাবাডিতে জিতেছে বিমান বাহিনী, বার্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ সেনাবাহিনী। সোমবার কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় বিমান বাহিনী ৩২-১৬ পয়েন্টে বাংলাদেশ পুলিশকে, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩২-১৯ পয়েন্টে বাংলাদেশ জেলকে এবং সেনাবাহিনী ৩৬- ১১ পয়েন্টে ফায়ার সার্ভিসকে হারায়।


ফুটবলের সেমিতে সিলেট-সেনাবাহিনী

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সোমবার গেমসের পুরুষ ফুটবলে ‘এ’ গ্রুপের ম্যাচে সেনাবাহিনীকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ সেরা হয়েই সেমিফাইনাল নিশ্চিত করে সিলেট। বিজয়ী দলের ফারুক ও জিল্লুর একটি করে গোল করেন। সেনাবাহিনীর পক্ষে এক গোল শোধ দেন তারেক। ম্যাচে হেরেও গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে জায়গা পায় সেনাবাহিনী। দিনের অন্য ম্যাচে পাবনা মাঠে না আসায় ওয়াকওভার পায় খুলনা জেলা। মঙ্গলবার দু’টি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথম সেমিতে দুপুর ১টায় বিকেএসপি মুখোমুখী হবে সেনাবাহিনীর। দ্বিতীয় সেমিফাইনালে বিকাল সাড়ে ৩টায় সিলেট লড়বে সাতক্ষীরার বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ গেমস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ