Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীর দুর্গাপুরে আগুনে পুড়লো ১০ বিঘা পানের বরজ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৬:৩৭ পিএম

রাজশাহী দুর্গাপুরের গোপালপুর নামুপাড়া গ্রামের মাঠে শুক্রবার দুপুরে আগুনে পুড়ে গেছে কৃষকের অন্তত ১০ বিঘা জমির পানের বরজ। এতে ইব্রাহিম নামের এক ব্যক্তির শরীরের কিছু অংশ পুড়ে গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দুর্গাপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অন্তত কোটির টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত কৃষক।
দুর্গাপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আশরাফুল রহমান ও দুর্গাপুর ফায়ার সার্ভিসের সাব-স্টেশন অফিসার জানান, দুপুর ২টার দিকে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুপুর আড়াইটা থেকে অগ্নিনির্বাপণের কাজ শুরু করে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তার আগেই গ্রামের কৃষক, ইব্রাহিম, আজিজ,আব্দুস সাত্তার,আব্দুল মজিদ, কফের, ইছাহাক, ফজলু হক, সোহেল, আশরাফুল, রফিক,আমজাদ,সাহাবুর ছাত্তারসহ প্রায় ১২ কৃষকের প্রায় ১০ বিঘা জমির পান পুড়ে যায়।
তারা জানান, তবে পার্শ্ববর্তী আরও প্রায় ২০ বিঘা জমির পানের বরজ রক্ষা পেয়েছে। ধারণা করা হচ্ছে বিড়ি-সিগারেটের আগুন থেকে এ আগুনের সূত্রপাত ঘটে।
তবে কোন কৃষকের কত বিঘা জমির বরজ পুড়েছে তা প্রাথমিকভাবে জানাতে পারেনি ফায়ার সার্ভিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ