Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সহিংসতার আশংকায় পশ্চিমবঙ্গের নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৮:৫৫ এএম

ভারতের পশ্চিমবঙ্গের নন্দীগ্রামে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দফার নির্বাচন। নির্বাচনের আগে থেকেই নন্দীগ্রাম উত্তপ্ত হয়ে উঠেছে। সেই নন্দীগ্রামে ভোটের আগের দিন সহিংসতার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে নির্বাচন কমিশন। এমনকি বাড়তি নজর রাখতে নির্বাচন কমিশনে বিশেষ একটি সেল গঠন করা হয়েছে। খবর বিবিসি।

নন্দীগ্রাম ২০০৭ সাল থেকে রাজ্য রাজনীতির শিরোনামে এসেছে। জমি দখলে রাখার আন্দোলনে নন্দীগ্রাম অন্যতম একটি নাম। সেই জমি দখলের লড়াইয়ে সেদিনের তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর একদা সেনাপতি শুভেন্দু অধিকারী আজ নন্দীগ্রামের প্রতিপক্ষ নির্বাচনী লড়াইয়ের প্রার্থী। তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এবার নদীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তাই নন্দীগ্রামের নির্বাচনী উত্তাপ বেড়েই চলেছে। নিরাপত্তা নিয়ে উদ্বেগের মধ্যে সেখানে এক হাজারেরও বেশি কেন্দ্রীয় পুলিশের সদস্য মোতায়েন করা হয়েছে।

অনেকেই বলছেন, নন্দীগ্রাম আসনের ফলাফলের ওপর মমতা ব্যানার্জির রাজনৈতিক ভবিষ্যত অনেকটাই নির্ভর করছে। মমতা ব্যানার্জিকে হারানোর জন্য এখানে সর্বশক্তি নিয়োগ করেছে বিজেপি।

স্থানীয় লোকেরা সাংবাদিকদের কাছে অভিযোগ করছেন, দু-পক্ষই বাইরে থেকে লোকজন নিয়ে আসছে। বহিরাগতদের ঠেকাতে নির্বাচনী এলাকায় ঢোকার পথে প্রশাসন চেকপোস্ট বসিয়েছে। নিরাপত্তা বাহিনী রাস্তায় গাড়ি তল্লাশি করছে। ফেরিঘাট বন্ধ করে দেয়া হয়েছে, নিরাপত্তা বাহিনী গ্রামগুলোতে টহল দিতে যাচ্ছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ