Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌকার প্রার্থীকে মেয়র ঘোষণার সিদ্ধান্ত বাতিল

বোয়ালখালী পৌর নির্বাচন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের বোয়ালখালি পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী মো. জহুরুল ইসলাম জহুরকে বিনা প্রতিদ্ব›িদ্বতায় মেয়র ঘোষণার সিদ্ধান্ত বাতিল করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. ইদ্রিস আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে তাকে প্রতীক বরাদ্দের নির্দেশ দেয়া হয়েছে। এক আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো.খসরুজ্জামান এবং বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। ইদ্রিস আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

রূহুল কুদ্দুস কাজল জানান, গত ২৫ মার্চ বোয়ালখালী পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহুরুল ইসলাম জহুরকে মেয়র ঘোষণা করা হয়। স্বতন্ত্র দুই মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তা নাজমুন নাহার এ ঘোষণা করেন।
গত ১৯ মার্চ বোয়ালখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদের ৩ প্রার্থীর মধ্যে স্বতন্ত্র ২ প্রার্থী আবুল কালাম আবু এবং মো. ইদ্রিস আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়। আপিলেট কর্তৃপক্ষও মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখেন। পরে হাইকোর্টে মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. ইদ্রিস আলম। এদিকে হাইকোর্টের শুনানিতে বিনা প্রতিদ্ব›দ্বীতায় মো. জহুরুল ইসলাম জহুরকে মেয়র ঘোষণার বিষয়টি উঠে আসে। শুনানি শেষে হাইকোর্ট নৌকা প্রতীকের প্রার্থী মো. জহুরুল ইসলাম জহুরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র ঘোষণার সিদ্ধান্ত বাতিল করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামি ১১ এপ্রিল ভোটগ্রহণের কথা রয়েছে বোয়ালখালী পৌরসভায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ