Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ কসবা পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৮:৪৮ এএম

আজ ২ নভেম্বর ২০২১ মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভার নির্বাচন। সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন
নির্বাচন কমিশন পৌর এলাকার ১০টি ভোট কেন্দ্রে ইভিএমসহ সকল প্রকার প্রয়োজনীয় সামগ্রী প্রিজাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনীর নিকট বুঝিয়ে দিয়েছেন। তাঁদেরকে নির্ধারিত ভোট কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে।
পৌরসভার নির্বাচনের মাধ্যমে ইভিএম এ ভোট গ্রহণ প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে। সাধারণ ভোটারগণের প্রশিক্ষণের জন্য গত রোববার সকল কেন্দ্রেই দিনব্যাপী মগভোটিংয়ের ব্যবস্থা করা হয়েছিল।
সুষ্ঠু সুন্দর অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য জেলা উপজেলা ও নির্বাচন কমিশন যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছেন। পৌরসভার ১০টি কেন্দ্রে কাউন্সিলর পদপ্রার্থীদের জন্য ভোট কেন্দ্রের নিরাপত্তার লক্ষ্যে কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম ও ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

রিটানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান জানান, কসবা পৌরসভা নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে। এতে পুলিশ, বিজিবি, আনসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন।
ইতোপূর্বে কসবা পৌরসভার মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগ মনোনীত একক প্রার্থী মো. গোলাম হাক্কানী নির্বাচিত হওয়ায় এ পদে ভোট গ্রহণ হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ