Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোর পৌরসভার ভোট ৩১মার্চ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১১:০২ এএম

স্থগিত যশোর পৌরসভা নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩১ মার্চ দেশের প্রাচীনতম এই পৌরসভাটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩১ মার্চ সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ মার্চ।

এছাড়া আগে নিয়োগ করা রির্টানিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার তাদের দায়িত্বে বহাল থাকবেন। আর আগে জারি করা নির্বাচন সংক্রান্ত অন্যান্য কার্যক্রম যে অবস্থায় ছিল, সে পর্যায় থেকে পরবর্তী কার্যক্রম শুরু হবে।

প্রজ্ঞাপনের কপি সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাদের পাশাপাশি যশোর জেলা প্রশাসক, খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, যশোরের পুলিশ সুপার এবং যশোর জেলার সিনিয়র নির্বাচন অফিসারকেও দেওয়া হয়েছে।

গত ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভা নির্বাচনের নির্ধারিত দিন ছিল। কিন্তু সীমানা সম্প্রসারণের পরও ভোটার তালিকায় নাম না থাকায় উপশহর, রামনগর ও চাঁচড়া এলাকার তিন ব্যক্তি হাইকোর্টে একটি রিট পিটিশন করেন। রিটের শুনানি শেষে গত ৯ ফেব্রুয়ারি আদালত এই নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ