Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তামিলনাড়ুতেও মোদিবিরোধী বিক্ষোভ, আটক ৬০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৬:০০ পিএম

ভারতের তামিলনাড়ু রাজ্যে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বিক্ষোভ করছেন মানুষজন। জাতিসংঘে শ্রীলংকার যুদ্ধাপরাধ নিয়ে আলোচনাকালে মোদি সরকার শ্রীলংকার পক্ষে ভোট দেওয়ায় এই আন্দোলনের সূত্রপাত।

এই ঘটনায় তামিল নাড়ুর লোকজন কালো পতাকা নিয়ে শ্লোগান দিচ্ছেন ‘গো ব্যাক মোদি’ (ফিরে যাও মোদি)। এর জেরে মঙ্গলবার (৩০ মার্চ) চেন্নাইয়ের কোয়েমবেদু এলাকা থেকে আটক করা হয় ৬০ জন বিক্ষোভকারীকে।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, নরেন্দ্র মোদির বিরুদ্ধে কালো পতাকা বিক্ষোভের কারণে মঙ্গলবার কোয়েমবেদুরে ১০ নারীসহ প্রায় ৬০ জনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। এ সময় বিক্ষোভকারীরা মোদির বিরুদ্ধে স্লোগান ও কালো পতাকা এবং প্ল্যাকার্ড প্রদর্শন করে।

বিক্ষোভকারীরা বলেছেন, ব্রিটেন ও জার্মানিসহ ২২টি দেশ তামিলদের সমর্থন করেছে এবং যুদ্ধাপরাধের জন্য শ্রীলঙ্কাকে দায়ী করেছে। কিন্তু ভারত সরকার ভোট দেয়নি এবং ওয়াকআউট করে, যা শ্রীলঙ্কার প্রতি স্পষ্ট সমর্থন। এটা শ্রীলঙ্কার তামিল জনগণ ও এখানকার তামিলদের সঙ্গে বড় ধরনের বিশ্বাসঘাতকতা।

এর আগে বাংলাদেশের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রজতজয়ন্তি উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে বাংলাদেশে ব্যাপক আন্দোলন হয়। এতে বেশকয়েকজনের মৃত্যু পর্যন্ত হয়। এছাড়া জনসম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। সূত্র: ইন্ডিয়া টুডে।



 

Show all comments
  • habib ৩১ মার্চ, ২০২১, ৮:৪১ পিএম says : 0
    N Modi ekjon pakka soytan
    Total Reply(0) Reply
  • Khokon ৩১ মার্চ, ২০২১, ১১:৩১ পিএম says : 0
    Soytan koto prokar o ki ki? 1 number hoilo khuni modi. 2 number hoilo tar bideshi ...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ