Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানবীকে (সা.) কটুক্তি চুয়েট শিক্ষার্থী রিমান্ডে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ফেসবুকে কটূক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থী সৌরভ চৌধুরীকে (২৪) দুইদিনের রিমান্ডে নেয়া হয়েছে। সোমবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ মো. হেলাল উদ্দিনের আদালত শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।
চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী সৌরভ চৌধুরী নোয়াখালী বেগমগঞ্জের গ্রামের মৃত কিরিট কুমার রায় চৌধুরীর ছেলে। তাদের বাসা নগরীর সদরঘাট থানার উত্তর নালাপাড়ায়। পুলিশ জানায়, গত ১৯ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে অশালীন মন্তব্য করেন সৌরভ চৌধুরী। এতে তার সহপাঠীরা ক্ষুব্ধ হয়ে তাকে গ্রেফতারের দাবি জানান। এ প্রেক্ষিতে গত ২০ মার্চ রাতে রাউজান থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। ওই মামলায় ২১ মার্চ ভোরে নগরীর নালাপাড়া হাজী ইয়াকুব মঞ্জিলের ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

 



 

Show all comments
  • Burhan uddin khan ১৭ এপ্রিল, ২০২১, ৪:৪২ পিএম says : 0
    A student must do his study......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিমান্ড

২৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ