Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে গণতন্ত্রের দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৫:৫১ পিএম

নিজ দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে আন্তর্জাতিক সাহায্য চাইলেন মিস মিয়ানমার হান লেই। এ জন্য থাইল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতার আসর ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল’-এর সমাপনী অনুষ্ঠানে স্পটলাইটের নিচে কথা বলার ছোট্ট মুহূর্তটি ব্যবহার করলেন তিনি।

ব্যাংককে গত ২৭ মার্চ এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান হয়। সেদিন মিয়ানমারজুড়ে নিরাপত্তাবাহিনীর দমন-পীড়নে প্রাণ যায় ১১৪ জন বিক্ষোভকারীর, যা গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পর থেকে চলমান আন্দোলনে একদিনে নিহতের সর্বোচ্চ সংখ্যা। ইয়াঙ্গুন ইউনিভার্সিটির ছাত্রী হান তার বক্তব্য শুরু করেন সেই আন্দোলনকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে, যারা গণতন্ত্রের জন্য প্রাণ দিয়েছেন মিয়ানমারের রাজপথে।

মিস গ্র্যান্ড মিয়ানমার হান বলেন, তার দেশের মানুষ যেমন গণতন্ত্রের দাবিতে রাজপথে আন্দোলন করছে, তেমনি তিনিও নিজের জায়গা থেকে সেই একই দাবি বিশ্বের সামনে তুলে ধরছেন প্রতিযোগিতার এই মঞ্চ থেকে। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে নিজের দেশের পরিস্থিতির বিবরণ দিতে গিয়ে চোখের পানি ফেলেন এই তরুণী। গণতন্ত্র প্রতিষ্ঠায় বিশ্ববাসীকে তিনি মিয়ানমারের পাশে থাকার আহ্বান জানান। আয়োজকদের ধন্যবাদ দিয়ে বক্তব্য শেষ করার আগে তিনি বলেন, ‘আপনারা দয়া করে মিয়ানমারকে সাহায্য করতে এগিয়ে আসুন। আমাদের এই মুহূর্তে আন্তর্জাতিক সহায়তা খুবই প্রয়োজন।’ সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।



 

Show all comments
  • মুহাম্মদ জাহাঙ্গীর আলম ৩০ মার্চ, ২০২১, ৯:২৪ পিএম says : 0
    গ্রেট বন্ধু! তুমি তোমার দেশের অহংকার। আমরা তোমার সাফল্য কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ