Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘তারা আমাদের পাখির মতো, মুরগির মতো করে মারছে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১০:২৪ এএম

গতকাল শনিবার মিয়ানমারজুড়ে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত শতাধিক বিক্ষোভকারী নিহত হয়েছে। মাইঙ্গিয়ান শহরের একজন বাসিন্দা বলেন, তারা আমাদের পাখির মতো, মুরগির মতো করে মারছে। এমনকি আমাদের বাড়িতে এসে মেরে ফেলছে। তার পরেও আমরা বিক্ষোভ অব্যাহত রাখবো। খবর রয়টার্সের।
মিয়ানমারের স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, গতকাল শনিবার নিহতের সংখ্যা ১৪১ জন। তবে ইয়াঙ্গুনের একজন ফ্রিল্যান্সার গবেষক জানিয়েছেন, নিহতের সংখ্যা ১০৭ জন। নিজের নিরাপত্তার কথা বিবেচনা করে ওই গবেষক নাম প্রকাশ করতে রাজি হননি।
এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, শনিবার মিয়ানমারে হত্যাকাণ্ড দেখে ওয়াশিংটন 'আতঙ্কিত' হয়ে পড়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
মিয়ানমারে গত ১ ফেব্রুয়িার সেনা অভ্যুত্থানের পর থেকে সাধারণ মানুষ বিক্ষোভ করে যাচ্ছে। বিক্ষোভকারীদের ওপর সে দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে এখন পর্যন্ত চার শতাধিক মানুষ প্রাণ হারিয়েছে।
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেন বলেন, এই হত্যাকাণ্ড, একদিনেই শতাধিক মানুষের মৃত্যু এটাই দেখায় যে, কিছু মানুষের সেবা দেওয়ার জন্য মানুষের জীবনের বলি দেবে জান্তা সরকার। মিয়ানমারের সাহসী জনগণ সেনাবাহিনীর সন্ত্রাসবাদের রাজত্বকে প্রত্যাখ্যান করেছে। সূত্র : রয়টার্স



 

Show all comments
  • মোহাম্মাদ সাকিব হাসান হাবীব ২৮ মার্চ, ২০২১, ১১:০৩ এএম says : 0
    আমি বা আমরা কেউই আমাদের পদক্ষেপে পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে হুমকি বা অশান্তি চাইনা।তাই যত গর্জে তত বর্ষে না কথাটি মনে রেখে জনগণের দায়িত্বে ভেবে করি কাজ -স্বদেশ ও প্রতিবেশীর দৃষ্টিতে ভালো মানুষ আজ কাল ও আগামীকাল ।
    Total Reply(0) Reply
  • মোহাম্মাদ সাকিব হাসান হাবীব ২৮ মার্চ, ২০২১, ১১:০৪ এএম says : 0
    আমি বা আমরা কেউই আমাদের পদক্ষেপে পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে হুমকি বা অশান্তি চাইনা।তাই যত গর্জে তত বর্ষে না কথাটি মনে রেখে জনগণের দায়িত্বে ভেবে করি কাজ -স্বদেশ ও প্রতিবেশীর দৃষ্টিতে ভালো মানুষ আজ কাল ও আগামীকাল ।
    Total Reply(0) Reply
  • সোলায়মান ২৮ মার্চ, ২০২১, ১২:৩২ পিএম says : 0
    সকল স্বৈরাচারেরই পতন হবে।
    Total Reply(0) Reply
  • গোলাম মোস্তফা ২৮ মার্চ, ২০২১, ১২:৩২ পিএম says : 0
    যখন রোহিঙ্গাদের মেরেছিলো তখন জনগণ চুপ ছিলো, এখন তাদের মারা হচ্ছে। এজন্য সব সময় অন্যায়ের প্রতিবাদ করতে হয়
    Total Reply(0) Reply
  • Jack Ali ২৮ মার্চ, ২০২১, ৫:৩৪ পিএম says : 0
    Allah is taking revenge against you because when Myanmar burned hundreds of hundreds of Villages, raped thousand of Rohingya Muslim, Killed little children and adult they expelled millions of Rohingya Muslim around the world then why you Buddhist didn't stop the atrocities committed Myanmar Army... May Allah destroy Myanmar's Army and those who supported to kill/rape and expelled Rohingya Muslim for ever and open Arakan so that Rohingya Muslim can go back to their mother land.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ