Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিসা বাতিল করা উচিত : মমতা

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ৯:৫৬ পিএম

বাংলাদেশ সফরে থাকা ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিসা বাতিল করার হুমকি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গে বসবাসকারী অনেক মতুয়া সম্প্রদায়ের মন্দিরে সফরসহ প্রধানমন্ত্রী মোদী বাংলাদেশ সফরে গিয়েও ভোট আদায়ের রাজনৈতিক বার্তা দেয়ার জন্য ব্যাপকভাবে সমালোচিত হন। -এনডিটিভি

২০১২ সালের লোকসভা ভোটে, যখন একজন বাংলাদেশী অভিনেতা আমাদের সমাবেশে যোগ দিয়েছিলেন, বিজেপি বাংলাদেশ সরকারের সাথে কথা বলেছিল এবং তার ভিসা বাতিল করে দিয়েছিল। এখানে যখন ভোটগ্রহণ চলছে, আপনি (প্রধানমন্ত্রী) জনগণের একাংশের কাছে ভোট চাইতে বাংলাদেশে যান। কেন আপনার ভিসা বাতিল হবে না? আমরা নির্বাচন কমিশনে অভিযোগ করব। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলাদেশ সফরের জন্য তীব্র সমালোচনা করে বলেছেন, পশ্চিমবঙ্গে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেছেন, যেখানে সকালে আট দফার বিধানসভা নির্বাচনের জন্য ভোটগ্রহণ শুরু হয়। নিউজ এজেন্সি এএনআই অনুসারে খড়গপুরে একটি প্রচার অনুষ্ঠানে মন্ত্রী বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, এখানে নির্বাচন চলছে এবং তিনি (প্রধানমন্ত্রী) বাংলাদেশে গিয়ে বাংলায় বক্তৃতা দিচ্ছেন। এটি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, প্রধানমন্ত্রী শুরুর দিকে বাংলাদেশের ওড়াকান্দিতে একটি মন্দিরে প্রার্থনা করছিলেন, যা হিন্দু মরমী ব্যক্তিত্ব এবং মতুয়া সম্প্রদায়ের আধ্যাত্মিক গুরু হরিচাঁদ ঠাকুরের জন্মস্থান। ওড়াকান্দি হ'ল হিন্দু মতুয়া সম্প্রদায়ের শত শত বাসিন্দা, যাদের মধ্যে একটি বিশাল সংখ্যা বর্তমানে পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং নির্বাচনের গুরুত্বপূর্ণ একটি বিষয়। প্রধানমন্ত্রী মোদী, যার মন্দিরটি দেখার সময় অনেকে তাকে রাজনৈতিক বার্তা হিসাবে দেখেছিলেন, তিনি মতুয়া সম্প্রদায়ের সদস্যদের উদ্দেশ্যেও বলেছিলেন, আমি এখানে কিছু লোকের সাথে কথা বলছিলাম। তারা বলছিলেন, কে ভাবতে পারে যে ভারতের প্রধানমন্ত্রী ওড়াকান্দি সফর করবেন?

তিনি ভারত থেকে ওড়াকান্দি যাওয়ার পর তাদের ভোট সহজে পাওয়ার জন্য প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং ঘোষণা করেছিলেন যে, তাঁর সরকার একটি বালিকা বিদ্যালয়কে উন্নত করবে এবং এই অঞ্চলে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করবে। একদিন আগে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে, তিনি বাংলাদেশের স্বাধীনতার প্রতিবাদ করতে গিয়ে কারাগারে গিয়েছিলেন। সীমান্ত পেরিয়ে ক্যানভাসিংয়ের প্রতি খুব সদয়ভাবে না গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, মাঝে মাঝে তারা বলে মমতা বাংলাদেশ থেকে মানুষ নিয়ে এসেছেন এবং অনুপ্রবেশ করেছেন। তবে তিনি (প্রধানমন্ত্রী) নিজেই ভোট বিপণনের জন্য বাংলাদেশে যান।প্রধানমন্ত্রী মোদী পশ্চিমবঙ্গে নির্বাচন চলাকালে দু'দিনের বাংলাদেশে সফর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ