Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ বছরে মমতার সম্পত্তি কমেছে ৪৫%, মন্টুরামের বেড়েছে ৭৩৫%

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৭:১১ পিএম

২০১৬ সালের বিধানসভা নির্বাচনের সময় যে সম্পত্তি ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের গত পাঁচ বছরে সেই সম্পত্তি প্রায় অর্ধেক হয়ে গিয়েছে। হিসেব করে দেখলে দেখা গিয়েছে প্রায় ৪৫.০৮ শতাংশ সম্পত্তি কমেছে তৃণমূল নেত্রীর। নন্দীগ্রাম থেকে একুশের বিধানসভায় লড়াই করা মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনে মনোনয়ন জমা দেওয়ার সময় যে হলফনামা পেশ করেছেন সেখানে দেখানো হয়েছে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৬ লক্ষ ৭২ হাজার ৩৫২ টাকা। -ইন্ডিয়ান এক্সপ্রেস

রাজ্যে দ্বিতীয় দফার ভোটে রয়েছে নন্দীগ্রাম। তাঁর আগে ‘অপরাধী, আর্থিক শিক্ষা, লিঙ্গ এবং প্রার্থীদের অন্যান্য বিবরণ বিশ্লেষণ’ অনুযায়ী ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর মোট সম্পত্তি ছিল ৩০ লক্ষ ৪৫ হাজার ১৩ টাকা। হলফনামা থেকে জানা গিয়েছে, মমতার কোনও গাড়ি, চাষের জমি নেই। নেই কোনও বাণিজ্যিক স্বার্থে ব্যবহৃত হওয়া জমিও। পৈতৃক সূত্রে কোনও সম্পত্তির মালিকও নন মমতা। ব্যাঙ্কে কোনও বকেয়া ঋণও নেই তাঁর। মনোনয়ন জমা দেওয়ার সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে রয়েছে নগদ ৬৯ হাজার ৩৫৫ টাকা। তবে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও তৃণমূলের মমতা ভূঁইয়া এবং সুকুমার দে, যারা একুশের ভোটে লড়াই করছেন তাঁদেরও মোট সম্পত্তির পরিমাণ কমেছে ৩৭.৫৩ শতাংশ এবং ৩৬.১৮ শতাংশ। তবে কাকদ্বীপের বিধায়ক মন্টুরাম পাখিরার সম্পত্তি বৃদ্ধি পেয়েছে প্রায় ৭৩৫.৯৫ শতাংশ, জানা গিয়েছে প্রতিবেদন থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ