Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাবার কোলে শিশুকে গুলি করে হত্যা করল মিয়ানমার সেনারা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১১:২০ এএম

মিয়ানমারে মান্দালে বাবার কোলে বসা অবস্থায় সাত বছরের এক শিশুকে গুলি করে হত্যা করেছে মিয়ানমার সেনারা। পরিবার বলছে, খিন মিয়ো চিট নামের ছোট্ট মেয়েটি তার বাড়িতেই ছিল। এ সময় তাকে হত্যা করা হয়।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, সেনারা মেয়েটির বাবাকে লক্ষ্য করে গুলি ছুড়েছিল। গুলিটি বাবার কোলে বসে থাকা মেয়েটির শরীরে লাগে।

এদিকে মেয়েটির ১৯ বছর বয়সী ভাইকেও গ্রেপ্তার করেছে সেনারা। তবে এ বিষয়ে তারা কোনো মন্তব্য করেনি।

গত ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে সেনাবাহিনী ক্ষমতা নিলে প্রতিবাদ বিক্ষোভ শুরু হয় দেশটিতে। বিক্ষোভ দমাতে সেনাবাহিনী চড়াও হলে বহু মানুষ নিহত হন। অধিকার সংস্থা সেভ দ্য চিলড্রেন জানায়, নিহতদের মধ্যে কমপক্ষে ২০ জন শিশু রয়েছে।

সেনাবাহিনী এখন পর্যন্ত ১৬৪ জন নিহতের কথা স্বীকার করেছে। তবে অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনারস (এএপিপি) অ্যাকটিভিস্ট গ্রুপ জানিয়েছে, নিহতের সংখ্যা কমপক্ষে ২৬১ জন।

বিক্ষোভকারীদের নিহতের ঘটনায় মঙ্গলবার দুঃখ প্রকাশ করেছে মিয়ানমার সেনাবাহিনী। তবে তাদের বিরুদ্ধে অরাজক পরিস্থিতি সৃষ্টির অভিযোগ এনেছে জান্তা সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ