Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খুলনায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১:০৯ পিএম

খুলনায় ল‌ঞ্চের লস্কর আইয়ুব আলী (৪০) হত্যা মামলায় এক আসা‌মি‌কে যাবজ্জীবন কারাদন্ড দি‌য়ে‌ছে অদালত। একই স‌ঙ্গে তা‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ মোঃ ম‌শিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা ক‌রেন। রায় ঘোষণার সময় আসা‌মি আদাল‌তে উপ‌স্থিত ছি‌লেন।
অপর‌দি‌কে এ মামলার অপর আসা‌মি প্রাপ্ত বয়স্ক না হওয়ায় শিশু আদাল‌তে তার বিচার কার্য চলছে।
লস্কর আইয়ুব আলী হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসা‌মির নাম মোঃ রায়হান সরদার, সে য‌শো‌রের চাঁচড়া এলাকার মৃত হা‌কিম সরদা‌রের ছে‌লে।
আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, ২০১৯ সা‌লের ৬ অ‌ক্টোবর সকাল পৌ‌নে ৬‌ টায় একটি লঞ্চ কয়রা উপ‌জেলার ভান্ডার পোল এলাকায় পৌঁছায়। যাত্রীরা লঞ্চ থে‌কে নাম‌তে শুরু কর‌লে দু’জন যাত্রী তা‌দের টি‌কিট দেখা‌তে পারে‌নি। এ নিয়ে ওই লঞ্চের লস্কর আইয়ুব আলীর সাথে দুই যাত্রীর একজন রায়হান (৩৫) পকেট থেকে ছুরি বের করে আইয়ুব আলীর পেটে ঢুকিয়ে দেয়। অপর যাত্রী তামিম হাসান আকাশও (১৫) হামলায় অংশ নেয়। এ সময় উপ‌স্থিত জনতা তা‌দের দুই জন‌কে গণধোলায় দি‌য়ে আমা‌দি পুলিশ ক্যা‌ম্পে সোপর্দ ক‌রে। আহত আউয়ুব আলী‌কে প্রথ‌মে জায়গীর মহল হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। প‌রে অবস্থার অবন‌তি হ‌লে তা‌কে খুলনা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নিলে চি‌কিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। প‌রের দিন ওই ঘটনায় লঞ্চ মাষ্টার মোঃ আলমগীর মোল্লা বাদী হ‌য়ে কয়রা থানায় হত্যা মামলা দা‌য়ের ক‌রেন, যার নং-৬। মামলার তদন্ত কর্মকর্তা একই বছ‌রের ৩০ ন‌ভেম্বর রায়হান সরদারকে অ‌ভিযুক্ত ক‌রে আদাল‌তে চার্জশীট দা‌খিল ক‌রে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ