Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

গফরগাঁওয়ে মশা তাড়ানোর আগুনে তিন পরিবারের কপাল পুড়ে ছাই

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:৩৯ পিএম

গফরগাঁও উপজেলার গোয়ালঘরে মশা তাড়ানোর আগুনে পুড়ে সর্বশান্ত হয়েছে অসহায় প্রতিবন্ধী আলী হোসেনসহ তিনজন। এতে বাছুরসহ গাভী, ৪টি ছাগল, হাঁস-মুরগী, তিনটি বসত ঘর, তিনটি পাক ঘর, গোয়ালঘরসহ আনুমানিক ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটে সোমবার দিবাগত রাতে গফরগাঁও উপজেলার দক্ষিণে পাগলা থানার টাঙ্গাব ইউনিয়নের দুবাশিয়া গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুবাশিয়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী আলী হোসেনের বাড়ির কোনো এক গোয়ালঘরে সোমবার সন্ধ্যা রাতে মশা তাড়াতে খড়ের বেনিতে ধোঁয়া দেওয়া হয়। এক পর্যায়ে ধোয়া থেকে আগুন লেগে যায়। মুহূর্তে আগুন পাশের বসত ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এতে আলী হোসেনের বসতঘর, তার ভাই আলামিনের ঘর ও সৎ মা রাশিদা বেগমের ঘর, তিনটি রান্নার ঘর ও গোয়ালঘর পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ঘরের ফ্রিজ, নগদ টাকাসহ সব জিনিসপত্র পুড়ে ছাই হয়। গোয়ালে থাকা বাছুরসহ একটি দুধেল গাভী, চারটি ছাগল, অনেকগুলো হাঁস-মুরগী পুরে মারা যায়। বাড়িটি দুর্গম এলাকায় হওয়ায় স্থানীয় লোকজনও আগুন নেভাতে সহযোগিতা করতে পারেননি। এতে তিনটি পরিবারের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষিতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন সাগর বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অসহায় পরিবারটি নিঃস্ব হয়ে গেছে। বাড়িটি বিলের ঢালায় অবস্থিত। ঘরগুলোতে আগুন লেগে যাওয়ার পর এলাকার হাজারো মানুষ এগিয়ে এলেও কাছে যাওয়ার বা আগুন নেভানোর কোনো উপায় ছিল না। পরিবারগুলো যাতে সরকারি সহায়তা পায় সেই উদ্যোগ নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ