Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাইপ থেকে বের হচ্ছে গ্যাস

পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০২ এএম

পুঠিয়া উপজেলার সদর ইউনিয়নের গন্ডগোহালী বিলের শ্যালো মেশিনের পাইপ থেকে বের হচ্ছে গ্যাস। বিষয়টি জানার পর উৎসুক জনতা ঐ বিলে ভিড় করতে দেখা গেছে।
গত রোববার সন্ধ্যায় এ ঘটনাটি ঘটে। বিষয়টি জানার পর পুঠিয়া থানা পুলিশ মাটি দিয়ে পাইপের গ্যাস বের হওয়ার মুখ বন্ধ করে দিয়েছে। এ ঘটনাটি জানার পর এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্যের। গত কয়েক বছর আগে উপজেলার ধোপাপাড়া বিলে পরিত্যক্ত একটি মেশিনের পাইপে গ্যাস বের হওয়ার ঘটনা ঘটেছিলো। সে সময়ও
এভাবে গ্যাস বের হওয়াম মুখ বন্ধ করে দেয়া হয়।
স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, তিন বছর আগে পুঠিয়া অলস্কয়ার নার্সারীর মালিক মফিজুল ইসলাম ডলার নিজের জমিতে পানি সেচের জন্য শ্যালো মেশিনের পাইপ বসায়। এলাকার অন্যান্য জমির মালিকেরা এই পাইপ দিয়ে জমিতে সেচ দিয়ে থাকে। সারাদিন পানি সেচের পর সন্ধ্যায় মেশিনে একটি বিকট শব্দের পর পানি আশা বন্ধ হয়ে যায়। পরে তারা মেশিনটির কাছে এসে দেখতে পায় পাইপের মধ্যে গুমগুম শব্দ হচ্ছে। মেশিনটি বন্ধ করে পাইপের মুখের টিউবওয়েল খুলতেই তারা গ্যাসের গন্ধ পায়। সে সময় তাদের কাছে থাকা ম্যাচ দিয়ে পাইপের মুখের কাছে আগুন নেয়ার সাথে সাথে আগুন ধরে যায়। পাইপের মুখের আগুনের শিখা প্রায় দুই থেকে দেড় ফিট উচ্চতায় উঠে জ্বলতে শুরু করে।
এ বিষয়ে পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুল হাই মোহাম্মদ আনাছ জানান, বিষয়টি তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন। অত্র এলাকায় গ্যাস আছে কিনা তিনি অনুসন্ধানের ব্যবস্থা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস

৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৯ জানুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ