Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর হাতে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ গেমস সবশেষ দেশব্যাপী আয়োজিত হয়েছিল ২০১৩ সালে। মাঝে বিরতি দিয়ে গত বছর তা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার প্রভাবে তা আয়োজন করা যায়নি। এবার আগামী ১ থেকে ১১ এপ্রিল বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নবম আসর মাঠে গড়ানোর জন্য জোর প্রস্তুতি চলছে। স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মজয়ন্তীতে মুজিববর্ষের এই ক্রীড়াযজ্ঞ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে সবুজ সঙ্কেত পেয়ে গেছে আয়োজক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

বিওএ এর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেছেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে গত পরশু আনুষ্ঠানিকভাবে তা আমরা জানতে পেরেছি। আমাদেরও সবরকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

এবারের বাংলাদেশ গেমসে ৩১টি ডিসিপ্লিনে প্রায় সাড়ে আট হাজার ক্রীড়াবিদ ও কর্মকর্তা থাকছেন। ঢাকা ছাড়াও খেলা হবে অন্য জেলা শহরে। আর এই গেমসের মশাল প্রজ্জ্বলন করবেন অলিম্পিকে সরাসরি খেলা গলফার সিদ্দিকুর রহমান ও ২০১৬ এসএ গেমসে দুটি স্বর্ণপদকজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ গেমস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ