Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রহমতকে রেখেই নেপালে জামাল

বাংলাদেশকে ভাবাচ্ছে ফিনিশিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

নেপালে ত্রিদেশীয় সিরিজের শেষ মুহ‚র্তের প্রস্তুতি চলছে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে তৃতীয় দিনের অনুশীলনে আক্রমণভাগের খেলোয়াড়দের ফিনিশিংয়ের দুর্বলতা নিয়ে কাজ করেছেন বাড়তি গুরুত্ব দিয়ে। গোলকিপার, ডিফেন্ডারদের নিয়েও কাজ হয়েছে আলাদাভাবে। আগের দুদিন অনুশীলন হয় আর্মি স্টেডিয়ামে। গতকাল ম‚ল ভেন্যু দশরথ স্টেডিয়ামে প্রস্তুতি সেরেছে দল।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পাঠানো ভিডিও বার্তায় ফরোয়ার্ড মতিন জানালেন স্কোরিং সমস্যা নিয়ে কাজ হওয়ার কথা, ‘চোটের কারণে বাছাইয়ের শেষ ম্যাচটি আমি খেলতে পারিনি। এবার কোচের নির্দেশনা অনুযায়ী ভালো ট্রেনিং করেছি। আশা করি, ভালো কিছু করতে পারব। আজকে (গতকাল) বেশিরভাগই ফিনিশিং ও পজিশন নিয়ে কাজ হয়েছে। ইনশাআল্লাহ এখানে আমরা ভালো করব।’ প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন মেহেদী হাসান। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের এই ডিফেন্ডার জানালেন প্রথম সুযোগ সদ্ব্যবহারের প্রত্যয়, ‘আজকে (গতকাল) আমরা ম‚ল স্টেডিয়ামে প্রথম অনুশীলন করেছি। ভালো অনুশীলন হয়েছে। কোচ অনেক কিছু শিখিয়েছে। আমি প্রথমবার জাতীয় দলে সুযোগ পেয়েছি। চেষ্টা করব শতভাগ দিয়ে সেরা একাদশে খেলার। ভালো কিছু ফল দেশবাসীকে উপহার দেওয়া... এটা আমার ইচ্ছা।’ গোল ঠেকানো যাদের ম‚ল দায়িত্ব, সেই গোলকিপারদের নিয়ে কাজ করেছেন লেস ক্লিভেলি। ভিডিও বার্তায় এই গোলকিপার কোচ জানিয়েছেন পুনরায় দলের সঙ্গে কাজ করতে পেরে খুশি তিনি, ‘জেমি, স্টুয়ার্ট ওয়াটকিস এবং দলের সঙ্গে আবারও কাজে ফিরতে পেরে খুশি। আগেরবার যেসব গোলরক্ষকের সঙ্গে কাজ করেছি, তাদের সঙ্গে আবারও কাজ করতে পেরে খুশি। গতবার যতটুকু উন্নতি করেছিলাম, গোলকিপারদের যে শক্তি এবং দুর্বলতা আছে, সেগুলো নিয়ে কাজ করার এবং সেখান থেকে আরও উন্নতি করার সুযোগ আমাদের সামনে।’

এদিকে, সতীর্থরা যখন কাঠমান্ডুর স্টেডিয়ামে লড়বেন, তখন দেশের মাটিতে হোটেলে নিজ রুমে শুয়ে বসে টেলিভিশনে ম্যাচটি দেখা ছাড়া কোন উপায় নেই রহমত মিয়ার। কারণ করোনার দ্বিতীয় পরীক্ষাতেও পজিটিভ এসেছে জাতীয় দলের এই ডিফেন্ডারের। তিনদিন আগে তাকে রেখেই নেপাল যান ব্রিটিশ কোচ জেমি ডে। গতকালের পরীক্ষায় উতরে গেলে আজ অধিনায়ক জামাল ভুঁইয়ার সঙ্গে নেপাল যেতে পারতেন তিনি।
আগামীকাল কিরগিজস্তান অন‚র্ধ্ব-২৩ দলের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রতিযোগিতা শুরু করবে বাংলাদেশ। ২৭ মার্চ নিজেদের দ্বিতীয় ম্যাচে তারা মুখোমুখি হবে স্বাগতিক নেপালের। দলকে উৎসাহ দিতে আজ নেপাল যাচ্ছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির বেশ কয়েকজন কর্মকর্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ