Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাফুফের বঙ্গবন্ধুর জন্মদিন পালন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৯:০৫ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ছিল আজ (বুধবার)। মুজিববর্ষে জাতির পিতার জন্মদিন পালন উপলক্ষ্যে এদিন নানা আয়োজন ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। দিনভর বিভিন্ন কর্মসূচি পালন করছে তারা। সকালে মতিঝিলস্থ বাফুফে ভবনে কোরআন তেলওয়াত, বাদ যোহর ভবন সংলগ্ন আরামবাগ ঝিলপাড় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ করে বাফুফে। এরপর দুপুর আড়াইটায় নারী ফুটবলারদের সঙ্গে নিয়ে বাফুফে ভবনের নীচ তলায় মুজিব কর্নারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দিনের প্রথম কেক কাটেন বাফুফের চারবারের সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

বিকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে নেপালগামী জাতীয় দলের ফুটবলারদের নিয়ে দ্বিতীয়বার কেক কটেন তিনি।


এসময় সালাউদ্দিনের সঙ্গে ছিলেন বাফুফের অন্যতম সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক, নির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণ, সত্যজিৎ দাশ রুপু, সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, জাতীয় দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে ও গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য সহ অন্যান্য কর্মকর্তারা। কেক কাটার পর কাজী সালাউদ্দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গল্প শুনিয়েছেন জাতীয় দলের ফুটবলারদের। বঙ্গবন্ধু যে কতটা ক্রীড়াপ্রেমী ছিলেন, তার পরিবারের সদস্যরা খেলাধুলার সঙ্গে কিভাবে জড়িয়েছিলেন- এমন নানা ঘটনা নতুন প্রজন্মের ফুটবলারদের জানান বাফুফের সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ