Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

যৌন হয়রানির ঘটনা সত্যি হলে কুমোর পদত্যাগ করা উচিত : বাইডেন

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৭:৩১ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমোর বিরুদ্ধে একাধিক নারীর যৌন হয়রানির অভিযোগ ওঠার পর তার দলের নেতারাও তাকে পদত্যাগ করার পরামর্শ দিয়েছেন। তবে কুমো তা স্বীকার করছেন না। শেষ পর্যন্ত প্রেসিডেন্ট জো বাইডেন বললেন, কুমোর বিরুদ্ধে এসব অভিযোগ সত্যি হলে তার পদত্যাগ করা উচিত। -ডেইলি মেইল

এ সপ্তাহের শুরুর দিকে নিউ ইয়র্ক সিটি মেয়র বিল ডি ব্লাসিও কুমোর পদত্যাগ করার কথা বলেন। তার বিরুদ্ধে যৌন হয়রানির বিষয়টি নিয়ে ইমপিচমেন্ট তদন্ত শুরু হয়েছে। প্রেসিডেন্ট বাইডেনের কাছে টেলিভিশন উপস্থাপক জর্জ রবার্ট স্টেফানোপোলাস প্রশ্ন করেন তদন্তে কুমোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হলে তার পদত্যাগ করা উচিত কি? জবাবে বাইডেন বলেন, হ্যা, আমার মনে হয় তার বিরুদ্ধে মামলাও হতে পারে। কুমোর বিরুদ্ধে যেসব নারী যৌন হয়রানির অভিযোগ এনেছেন তাদের তা করতে অনেক সাহস লাগে এমন মন্তব্য করে বাইডেন বলেন, এ কারণেই অভিযোগটি অনেক গুরুত্বের সঙ্গে নেওয়া উচিত। তদন্ত করা উচিত। এখন তাই চলছে। বাইডেন বলেন একজন নারীকে সত্য কথা বলার সুযোগ দেওয়া উচিত। তাকে বাধা দেওয়া বা বলীর পাঠা বানানো উচিত নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ