Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রত্যেক পরিবারকে মাসে ৫০০ রুপি দেয়ার প্রতিশ্রুতি মমতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৭:২১ পিএম

আসন্ন নির্বাচন উপরক্ষে ইস্তেহার প্রকাশ করে মানুষের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবার ঘরে ঘরে রেশন পৌঁছে দেয়া হবে বলে বৃহস্পতিবার ঘোষণা দিয়েছেন তিনি।

তৃণমূলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করে মমতা বলেন, ‘আমরা দুয়ারে দুয়ারে রেশন পৌঁছে দেব। বার্ষিক ৫ লাখ কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে। বছরে চার মাস দুয়ারে সরকার করা হবে।’ পাশাপাশি, তফশিলি পরিবারকে বছরে ১ হাজার রুপি করে দেয়া হবে। জেনারেল কাস্ট পরিবারকে মাসে ৫০০ রুপি করে দেয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়ে তৃণমূলনেত্রী বলেছেন, ‘বাংলার বাজেট ৩ গুণ বেড়েছে। রাজ্যের মানুষের মাথাপিছু আয় দ্বিগুণ বেড়েছে। ১ কোটি ৭৫ লাখ কর্মদিবস তৈরি হয়েছে। কৃষকবন্ধুদের ১০ হাজার করে রুপি দেব। বাংলা আবাস যোজনায় আরও ২৫ লাখ বাড়ি তৈরি করা হবে। প্রতি ব্লকে একটি করে আবাসিক স্কুল তৈরি করা হবে।’ মমতা বলেছেন, ‘১০০ দিনের কাজে আমরা এক নম্বরে। বাংলায় কমেছে বেকারত্ব। আমরা সবাইকে নিয়ে চলতে চাই। বাংলায় ভাগাভাগি হবে না।’

বিধবাদের জন্য এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘মে মাস থেকে বিধবাদের জন্য হাজার রুপি করে ভাতা দেয়া হবে।’ মমতা এদিন বলেন, ‘২০১১ সাল থেকে ক্ষমতায় আসার পর থেকে ১১০ শতাংশ কাজ করেছি।’ যোগ্য শিক্ষার্থীদের জন্য ১০ লাখ টাকার স্টুডেন্ট ক্রেডিট কার্ড আনা হবে। চার শতাংশ সুদ দিতে হবে। এতে জামিনদার লাগবে না বলে জানিয়েছেন মমতা।

বিজেপি’কে নিশানা করে তৃণমূলনেত্রী বলেন, ‘বিজেপি উলটোপালটা মন্তব্য করছে। আমরা রাজনৈতিকভাবে লড়াই করব। যেখানেই যাচ্ছি, বাংলার মানুষ আমাদের সমর্থন করছেন। সুষ্ঠু ও অবাধ নির্বাচন হোক। বিরোধীরা কী কটাক্ষ করল, আমার কিছু যায় আসে না। আমার আঘাত লেগেছে, সবই কি ভাঁওতা? আমার অনেক কষ্ট হয়েছে। হাই লোডেড ভাইরাস বিজেপি। নোংরা রাজনীতি করছে ওরা।’ এদিনও মমতার মুখে খেলা হবে স্লোগান শোনা যায়। তিনি বলেন, ‘খেলা হবে, জেতা হবে। ২৭ মার্চ থেকে খেলা শুরু। জঙ্গলমহলে প্রথম ধাক্কা খাবে বিজেপি।’ সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ