Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নরেন্দ্র মোদির সফরে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স দেবে ভারত

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৫:২৯ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে ভারত ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেবে। আজ পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেয়ার তথ্য গতকাল মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে এক ক্ষুদে বার্তায় পাঠিয়েছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। এসব অ্যাম্বলেন্সের মধ্যে চারটি থাকবে সিলেটের জন্য।

এদিকে নরেন্দ্র মোদির আগামী ২৬ ও ২৭ মার্চ বাংলাদেশ সফরের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে প্রতিবেশী দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল রাতে এক বিজ্ঞপ্তিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কোভিড মহামারি শুরুর পর ভারতের প্রধানমন্ত্রীর এটিই হবে প্রথম বিদেশ সফর। এটি ভারতের কাছে বাংলাদেশের গুরুত্বের প্রতিফলন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ, বাংলাদেশের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্ক এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ বছর উদযাপনের অংশ হিসেবে মোদি এ সফর করবেন। এর আগে তিনি ২০১৫ সালে বাংলাদেশ সফর করেন। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ মার্চ ‘সম্মানিত অতিথি’ হিসেবে বাংলাদেশের জাতীয় দিবসের অনুষ্ঠানে অংশ নেবেন। নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক ছাড়াও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।



 

Show all comments
  • Jack+Ali ১৭ মার্চ, ২০২১, ৯:৫৪ পিএম says : 0
    May Allah destroy all the ambulance and may Allah destroy Butcher Modi. Ameen..
    Total Reply(0) Reply
  • Towhid ১৭ মার্চ, ২০২১, ১০:৫৪ পিএম says : 0
    We don't want his products. He's not welcomed to Bangladesh.
    Total Reply(0) Reply
  • Abdullah ১৭ মার্চ, ২০২১, ১১:১৫ পিএম says : 0
    He's not welcomed
    Total Reply(0) Reply
  • Ahsan habib ১৭ মার্চ, ২০২১, ১১:২১ পিএম says : 0
    He has more covid19 positive people in his country than Bangladesh. So he should keep these for himself and his own family
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ