Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নাইজেরিয়ার শিল্পীর কণ্ঠে ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ২:২৬ পিএম

আজ (১৭ মার্চ) থেকে ইউটিউব চ্যানেল নেট টু নেট মিশন বঙ্গবন্ধুর জন্মদিনে প্রকাশ করেছে নাইজেরিয়ার শিল্পীর কণ্ঠে, ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ গানটি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বছরব্যাপী গৃহীত কর্মসূচির অংশ হিসেবে নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশন এ উদ্যোগ গ্রহণ করে। হাসান মতিউর রহমানের কথায় ও মলয় গাঙ্গুলির সুরে সাবিনা ইয়াসমিনের গাওয়া বিখ্যাত গানটি বিদেশি এ শিল্পীর সুললিত কণ্ঠে এক বিশেষ দ্যোতনা তৈরি করে।

নাইজেরিয়ার পেশাদার কণ্ঠশিল্পী মিসেস প্রিন্সেস বোলা পড়াশোনা করেছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। তিনি একজন পেশাদার কন্ঠশিল্পী। তিনি এ গান গাওয়ার জন্য বাংলা শিখেছেন নিজের আগ্রহে। বঙ্গবন্ধু সম্পর্কে জেনেছেন এদেশের ইতিহাস জানতে গিয়ে। ইউটিউব চ্যানেল নেট টু নেটকে তিনি জানান, বঙ্গবন্ধুকে বাঙালি জাতির প্রতিদিন স্মরণ করা দরকার। বঙ্গবন্ধু কোনো দলের না। পুরো বাংলাদেশের। তার মৃত্যুতে দেশ হারিয়েছে প্রকৃত দেশপ্রেমিককে।

সম্প্রতি ‘মুজিব বর্ষ’ উপলক্ষ্যে নাইজেরিয়া পোস্টাল সার্ভিস (নাইপোস্ট) একটি স্মারক ডাক টিকেট প্রকাশ করে। তারপর এ গানের মধ্য দিয়ে দুই দেশের জনগণের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে ঘনিষ্ঠতর করবে বলে আশা করা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ