Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশাল সহ দক্ষিণাঞ্চলে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপিত হচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:৩৩ পিএম

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও যথাযথ মর্যাদার সাথে বরিশাল সহ দক্ষিণাঞ্চলের সর্বত্র বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপিত হচ্ছে। এ উপলক্ষে বিভিন্ন জেলা উপজেলাগুলোতে স্থানীয় প্রশাসন ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। বরিশাল সিটি করপোরেশন ও জেলা প্রশাসনের তরফ থেকেও নানা কর্মসূচী পালিত হচ্ছে।

সকালে সূর্যোদয়ের সাথে বরিশাল নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং এ্যানেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি পেসের পরে নগরীর টাউন হলে সবার মাঝে সিটি করপোরেশনের তরফ থেকে মিষ্টি বিতরন করা হয়। এ উপলক্ষে বঙ্গবন্ধু অডিটরিয়ামে চারুকলা বিদ্যালয়ের উদ্যোগে চিত্রাঙ্কনেরও আয়োজন করা হয়েছে।
বাদ জোহর বরিশাল মহাানগরীর বিভিন্ন মসজিদে বঙ্গবুন্ধর রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়া বিকেলে ৩টায় নগরীর জেলা স্কুল মোড় থেকে আমতলা-কেন্দ্রীয় বাস টার্মিনাল-জেলখানা মোড় হয়ে শহিদ মিনার পর্যন্ত বঙ্গবন্ধু সাইকেল যাত্রারও আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ ও বঙ্গবন্ধু সাংসাকৃতিক জোট বরিশাল।

সন্ধায় বরিশাল কেন্দ্রীয় শহিদ মিনারে গ্রæপ থিয়েটার-বরিশাল, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটÑবরিশাল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

জেলা প্রশাসনের উদ্যোগেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন এবং আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ