Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামু সেনানিবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:২৪ পিএম

মহান স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সাথে রামু সেনানিবাসে পালন করা হয়।

এ উপলক্ষ্যে ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া সদর দপ্তর কক্সবাজারের অধিনস্থ সকল ব্রিগেড/ ইউনিট/ প্রতিষ্ঠানসমূহে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।

দিবসটি স্বরণীয় করে রাখার জন্য রামু সেনানিবাসের সকল ব্রিগেড/ ইউনিট/ প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের উপস্থিতিতে বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়।
এতে র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, (এসবিপি, এনডিসি, পিএসসি)।

র‍্যালিতে জাতির পিতার লোগো সম্বলিত টি-শার্ট পরিহিত অবস্থায় সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

এছাড়াও দিবসটি উপলক্ষ্যে সেনানিবাসের সকল মসজিদে বাদ যোহর জাতির পিতার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

সেনানিবাসের সকল ব্রিগেড/ ইউনিটে জাতির পিতার জীবনাদর্শ, দেশগঠনে রাজনৈতিক অবদান, মহান মুক্তিযুদ্ধে ভূমিকা, বিভিন্ন উন্নয়ণমূলক চিত্র এবং জাতির পিতার জীবনীর উপর আলোচনা ও সেনাসদর হতে প্রাপ্ত ভিডিও/স্থির চিত্র প্রদর্শন করা হয়।

দুপুরে প্রতিটি ব্রিগেড/ইউনিটের সৈনিক মেসে প্রীতিভোজের আয়োজন করা হয়। চলমান করোনা পরিস্থিতির কারনে সেনানিবাসের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়ালি জাতির পিতার জীবনীর উপর আলোচনা সভা, রচনা প্রতিযোগিতাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ সকল আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান গুলোর ছাত্র-ছাত্রীরা উৎসাহ উদ্দীপনার সাথে অনলাইনে অংশগ্রহণ করে এবং দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে জাতির পিতার আদর্শকে বুকে ধারন করে সামনে এগিয়ে চলায় প্রতিজ্ঞাবন্ধ হয়।

দিনটি যথাযথ মর্যাদায় জমকালোভাবে উদযাপনের জন্য সেনানিবাসের সকল ব্রিগেড/ ইউনিট/ প্রতিষ্ঠানসমূহে ব্যানার স্থাপনসহ সেনানিবাসের প্রবেশপথ ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে সৌন্দর্য বর্ধন ও আলোক সজ্জার আয়োজন করা হয়।
রামু সেনানিবাস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ