Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক পায়েই খেলব, এই লড়াইয়ে বাংলা জিতবে, দিল্লি হারবে : মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৮:৫৫ এএম

ভারতের পশ্চিমবঙ্গে চলছে বিধানসভা নির্বাচনের ব্যাপক প্রচার অভিযান। এবছর বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা দিয়েছিলেন, ‘খেলা হবে’। জানিয়েছিলেন পজিশনও, ‘আমি গোলকিপার। দেখব কয়টা গোল দিতে পারে।’ তবে গত সপ্তাহে প্রচারণায় নেমে পায়ে আঘাত পেয়েছেন তৃণমূল সুপ্রিমো। অবশ্য তাতে দমে যাননি। এক পায়ে ব্যান্ডেজ নিয়ে হুইল চেয়ারে বসেই ফের শুরু করেছেন বিরোধী শিবিরে আক্রমণ। গতকাল মঙ্গলবার জনসভা করেছেন বাঁকুড়ার শালতোড়ায়। সেখান থেকেই মমতার হুঙ্কার, খেলা হবে। আমি এক পায়ে খেলব।

তিনি বলেন, ছাত্র-যুবদের দুটো পা, তাদের সাপোর্টে খেলব। কৃষক-শ্রমিকদের দুটো পা, তাদের সাপোর্টে খেলব।
এদিন ভোটের খেলায় তৃণমূলের ফরওয়ার্ডলাইনও ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। বলেছেন, এই নির্বাচনী যুদ্ধে সামনে থাকবেন আমার মা-বোনেরা। সামনে থাকবেন তফসিলিরা। এই লড়াইয়ে বাংলা জিতবে, দিল্লি হারবে।

মমতা বলেন, পায়ে চোট লেগেছে বলে হুইল চেয়ারে বসে বক্তৃতা দিতে হচ্ছে। আমি রোজ ২০ থেকে ২৫ কিলোমিটার হাঁটি। আমি যখন হাঁটি, আমার মাথাও হাঁটে, হৃদয়ও হাঁটে, উন্নয়নও হাঁটে।

মেজিয়ার জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, রেলসহ দেশের যাবতীয় সম্পদ বিক্রি করে দিচ্ছে বিজেপি। নির্বাচনের আগে তাঁর দেহরক্ষীদের সরিয়ে দেওয়া হচ্ছে, নন্দীগ্রামের আন্দলনকারীদের গ্রেফতারির চক্রান্ত হচ্ছে। তাঁর মন্তব্য, "এত কিছু করেও ওরা জিততে পারবে না। বাংলা জিতবে, দিল্লি হারবে।" সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ