Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৮:৩৪ এএম

চট্টগ্রামে নানা আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। রাত ১২ টা বাজার সাথে সাথে প্রথম প্রহরে চট্টগ্রাম বন্দরে জাহাজে একসাথে সাইরেন বাজিয়ে দিবসের সূচনা হয়। সকালে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। দিবসটি উদযাপন করতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আওয়ামী লীগ ও তাদের অঙ্গ ও সহযোগী সংগঠন ছাড়াও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয়-মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর উদ্যোগে নানা কর্মসূচি পালিত হচ্ছে।

কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শিশু-কিশোরদের সমাবেশ, প্রতিযোগিতা, র‌্যালী, বঙ্গবন্ধুর জীবনী আলোচনা, বঙ্গবন্ধু এবং তার পরিবারের শহীদ সদস্যদের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া, মোনাজাত।

মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শিশু সমাবেশ, আলোচনা সভা ও র‌্যালী কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন কর্মসূচি সফল করার আহŸান জানিয়েছেন।
চট্টগ্রাম বন্দরের উদ্যোগে বন্দর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। এ সময় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। বঙ্গবন্ধুর জন্মদিনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়, চুয়েট, চট্টগ্রাম প্রেস ক্লাব, শিল্পকলা একাডেমী, শিশু একাডেমী বিস্তারিত কর্মসূচি পালন করছে। চট্টগ্রাম জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি পালন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ