Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজিপি ক্ষমতায় আসলে বাংলাদেশিদের ভারতে প্রবেশ বন্ধ করে দেয়া হবে : পশ্চিমবঙ্গে রাজনাথ সিং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ২:৩৫ পিএম

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) যদি পশ্চিমবঙ্গের রাষ্ট্রক্ষমতায় আবারো ফিরে আসে তবে অবৈধ উপায়ে বাংলাদেশিদের ভারতে প্রবেশ বন্ধ করতে বড় বড় সব সীমান্ত বন্ধ করে দেয়া হবে। গতকাল রোববার বিশ্বনাথে এক সভায় বক্তব্য দেয়ার সময় এ কথা বলেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বার্তা সংস্থা এএনআই’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস।

ওই র‌্যালিতে বক্তব্য দেয়ার সময় রাজনাথ সিং আরো জানিয়েছেন, পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসছেন তারা। তার ভাষায়, ত্রিপুরায় আমাদের সরকার আছে। আপনাদের আশীর্বাদ নিয়ে আমরা আসাম এবং পশ্চিমবঙ্গে সরকার গঠন করতে যাচ্ছি। এই দুটি রাজ্যের সঙ্গে অভিন্ন সীমান্ত আছে বাংলাদেশের।
ওই রিপোর্টে আরো বলা হয়, বাংলাদেশকে গত ২রা মার্চ ভারত নিশ্চয়তা দিয়েছে যে, সীমান্তবর্তী রাজ্য আসামে অবৈধ অভিবাসী শনাক্তকরণ প্রক্রিয়ায় ঢাকার ওপর কোনো প্রভাব ফেলবে না। আসামে নাগরিকপঞ্জী বা এনআরসি হলো আসামে কেন্দ্রীয় সরকার দ্বারা জনগণের রেকর্ড তৈরি করা। রাজ্যের নাগরিকদের শনাক্তকরণে নাম এবং সংশ্লিষ্ট কিছু তথ্য রয়েছে এতে। বর্তমানে এই নাগরিকপঞ্জী শুধু আসামেই আছে। সূত্র : অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস



 

Show all comments
  • শামসুল আলম ১৫ মার্চ, ২০২১, ৩:১১ পিএম says : 0
    ভারতের কি মধু ঝড়ে
    Total Reply(0) Reply
  • ময়েন ১৫ মার্চ, ২০২১, ৩:৪৪ পিএম says : 0
    ভারতীয়রাও যেন বাংলাদেশে আসতে না পারে তারও ব্যবস্থা করতে হবে।
    Total Reply(0) Reply
  • এন ইসলাম ১৫ মার্চ, ২০২১, ৪:০৬ পিএম says : 0
    বৈধ বা অবৈধ, বাংলাদেশীদের ভারতে প্রবেশ বন্ধ করা হোক ।
    Total Reply(0) Reply
  • Towhid ১৫ মার্চ, ২০২১, ৪:৪৫ পিএম says : 0
    Indian products should not be allowed in Bangladesh. During any festival people should be banned from both countries to enter either way.
    Total Reply(0) Reply
  • Jack+Ali ১৫ মার্চ, ২০২১, ৯:৩০ পিএম says : 0
    We will kick out all the Indian who are working in our country and taking billion billion dollar.. we must not hire any Indian people where as we have million milion young people is unemployed.. we must not import any things from india.
    Total Reply(0) Reply
  • Bongo... ১৬ মার্চ, ২০২১, ১২:৫১ এএম says : 0
    This means you will offer them Indian citizenship if they convert to hinduism. Mayanmar would have done the same thing if there was no race barrier between Rohinga's and Bermise.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ