Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নকল সার্টিফিকেট তৈরি রাজধানীতে সরঞ্জামসহ আটক ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৯:৩৮ পিএম

রাজধানীর নিউমার্কেট থানার নীলক্ষেত এলাকা থেকে নকল সার্টিফিকেট তৈরি করার অপরাধে দুইজনকে আটক করেছে র‌্যাব। আটকরা হলেন-রাকিব হাসান ও মোবারক হোসেন জনি ওরফে হৃদয়।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (এএসপি) মো. আবদুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল গত বুধবার দিনগত রাতে নীলক্ষেত এলাকায় বাকুশাহ হর্কাস মাকেট সংলগ্ন ভার্সিটি মাল্টিকালার নামে একটি দোকানে অভিযান চালায়। অভিযানে জাল সার্টিফিকেট তৈরি করার সময় দুইজনকে হাতেনাতে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি সিপিইউ, একটি মনিটর, পাঁচটি প্রিন্টার, একটি স্ক্যানার, ১৭ টি শিক্ষা বোর্ডের বিভিন্ন পরীক্ষার ভুয়া সার্টিফিকেট ও ভুয়া সার্টিফিকেট তৈরির শাপলা জল ছাপ দেওয়া তিনটি সাদা কাগজ জব্দ করা হয়।
তিনি আরও জানান, আসামিরা নিজেদের কম্পিউটারে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন সার্টিফিকেট ডাউনলোড করে ফটোশপের দীর্ঘদিন ধরে নকল সার্টিফিকেট তৈরি করে আসছিল। এ চক্রের সঙ্গে জড়িত অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ