Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিকায় উদ্বুদ্ধ করতে বিজ্ঞাপনে নেমেছেন সাবেক চার মার্কিন প্রেসিডেন্ট

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৫:১২ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে দেশের জনগণকে করোনার টিকা নিতে উৎসাহিত করতে বিজ্ঞাপন প্রচারে অংশ নিয়েছেন সাবেক প্রেসিডেন্ট জিমি কার্টার, বিল ক্লিনটন, জর্জ ডব্লিউ বুশ, বারাক ওবামা ও তাদের স্ত্রীরা। টিকা নিয়ে মানুষের মধ্যে যে সন্দেহ কাজ করছে, তা দূর করতেই নেওয়া হয়েছে এমন উদ্যোগ।-সিএনএন
করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ের এক গুরুত্বপূর্ণ সময়ে এই বিজ্ঞাপন প্রচার করা হয়েছে বলে খবরে দাবি করা হয়। বিজ্ঞাপনে সাবেক চার প্রেসিডেন্টের টিকা নেওয়ার দৃশ্যও ছিল। যুক্তরাষ্ট্রের সাবেক চার প্রেসিডেন্ট দুটি বিজ্ঞাপনে অংশ নিয়েছেন। তাদের সাথে ফার্স্ট লেডিরাও আছেন। তারা আমেরিকানদের টিকা নিতে উৎসাহিত করেন এবং টিকার উপকারিতা বর্ণনা করেন। তবে এতে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়াকে দেখা যায়নি। অর্থাৎ আমেরিকার জীবিত প্রেসিডেন্টদের মধ্যে একমাত্র তিনিই এতে অংশ নেননি। যদিও হোয়াইট হাউসে জানুয়ারিতে তারা গোপনে করোনার টিকা নিয়েছেন। এমনকি তারা ওয়াশিংটন ছাড়ার কয়েক সপ্তাহের মধ্যে এই খবর গণমাধ্যমে প্রকাশ পায়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ