Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালকে অন্তর্ভুক্তির দাবি

যশোর-চট্টগ্রাম ফ্লাইট

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

দেশের ৩টি প্রশাসনিক বিভাগ এবং বেনাপোল, পায়রা ও চট্টগ্রাম বন্দরকে সরাসরি আকাশপথে সংযুক্তির লক্ষে প্রস্তাবিত যশোর-চট্টগ্রাম ফ্লাইটে বরিশালকে অন্তর্ভুক্তির দাবি জানিয়েছেন দক্ষিণাঞ্চলের বাণিজ্য ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। বরিশাল প্রেসক্লাব ও বরিশাল চেম্বার সভাপতিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বিষয়টি বিবেচনার তাগিদ দিয়েছেন। আগামী ২৮ মার্চ থেকে প্রতি মঙ্গল ও বৃহস্পতিবার যশোর-চট্টগ্রাম রুটে এবং রবি ও বৃহস্পতিবার চট্টগ্রাম-যশোর রুটে জাতীয় পতাকাবাহী বিমান যাত্রী পরিবহন করবে। এ রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে সব করসহ ৪ হাজার ২শ’ টাকা।
বরিশাল চেম্বারের সভাপতি সাইদুর রহমান রিন্টু সরকারি এ পদক্ষেপকে স্বাগত জানিয়ে প্রস্তাবিত ফ্লাইটটি যশোর-বরিশাল-চট্টগ্রাম রুটে পরিচালনার দাবি জানিয়েছেন। বরিশাল প্রেসক্লাব সভাপতি মু. ইসমাইল হোসেন নেগাবান পায়রা সমুদ্র বন্দর, কুয়াকাটা পর্যটন কেন্দ্রসহ সমগ্র দক্ষিণাঞ্চলকে চট্টগ্রাম ও খুলনা-যশোর-বেনাপোলের সাথে সংযুক্তির লক্ষে ফ্লাইটটিতে বরিশালকে অন্তর্ভুক্তির দাবি জানিয়েছেন। এতে করে দেশের ৩টি প্রশাসনিক বিভাগের মধ্যেও সরাসরি আকাশ পরিসেবা চালু হবে বলে উল্লেখ করেন। এছাড়া দক্ষিণাঞ্চলের মানুষের পক্ষে আকাশ পথে যশোর হয়ে বেনাপোল ও কোলকাতায় যাতায়াতও সহজ হবে বলে জানান তিনি। বরিশালের সাংস্কৃতিক ব্যক্তিত্ব স ম হ দুলাল বাস্তবতা বিবেচনায় বরিশালের সাথে চট্টগ্রাম-যশোরের ফ্লাইট চালুর দাবি জানিয়েছেন। তার মতে বরিশাল থেকে নৌপথে ঢাকা হয়ে সড়ক পথে চট্টগ্রাম পৌঁছাতে প্রায় ২০ ঘণ্টা সময় লাগে। আবার সড়ক পথে বেনাপোল যেতেও প্রায় ৮ ঘণ্টা সময় লাগছে।
সার্বিক বিবেচনায় দেশের এ দুটি স্থানের সাথে বরিশালের ফ্লাইট চালু করা জরুরি বলেও মনে করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২
১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ