Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামালকে পেতে কলকাতা মোহামেডানকে চিঠি বাফুফের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৭:৫১ পিএম

নেপালের কাঠমান্ডুতে আসন্ন তিনজাতি ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে পেতে ভারতের কলকাতা মোহামেডানকে চিঠি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন নিজেই বুধবার এ তথ্য নিশ্চিত করেন।

জামাল ভূঁইয়া বর্তমানে ভারতের আই লিগে কলকাতা মোহামেডানের হয়ে খেলছেন। তাকে রেখেই মঙ্গলবার ২৪ সদস্যের জাতীয় দল ঘোষণা করেছেন বাংলাদেশের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে। তবে ইংলিশ কোচ জামালকে দলে রাখলেও নেপালের টুর্নামেন্টে শেষ পর্যন্ত তাকে পাওয়া যাবে কি না, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ত্রিদেশীয় টুর্নামেন্টে রাউন্ড রবিন লিগের ম্যাচ ডে ২৩, ২৫ ও ২৭ মার্চ। আর ফাইনাল ৩০ মার্চ। আর আই লিগের সুপার লিগে জামালের দল কলকাতা মোহামেডানের চতুর্থ ম্যাচ ২১ মার্চ। চুক্তিবদ্ধ খেলোয়াড় হিসেবে এ ম্যাচে জামালকে খেলতেই হবে। ফলে নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে নিয়মিত অধিনায়ক ছাড়াই যে বাংলাদেশ দল মাঠে নামছে এটা ধরে নেয়াই যায়। অবশ্য বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন শোনালেন আশারবাণী। বুধবার তিনি সাংবাদিকদের বলেন, ‘নিয়ম আছে ফিফা উইন্ডোতে ন্যাশনাল টিম কল করলে ক্লাবগুলো খেলোয়াড় ছাড়তে বাধ্য। সে নিয়ম মেনেই আমরা আমাদের খেলোয়াড়কে চেয়ে কলকাতা মোহামেডানকে চিঠি দিয়েছি। দেখি তারা কী বলে! তবে জামাল নিজে খেলতে না চাইলে সেটা আবার ভিন্ন বিষয়।’

অন্যদিকে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন, ‘আমাদের পাঠানো চিঠির জবাব এখনও দেয়নি কলকাতা মোহামেডান কর্তৃপক্ষ। আমরা চিঠির জবাবের অপেক্ষায় রয়েছি।’

ত্রিদেশীয় টুর্নামেন্ট চলাকালে আই লিগে কলকাতা মোহামেডানের দু’টি ম্যাচ পড়তে পারে। এ দুই ম্যাচের জন্যই মূলতঃ জামালকে ছাড়তে হবে কলকাতার দলটিকে। বাফুফে তাদের চিঠিতে এমনটাই বলেছে।

নেপালের টুর্নামেন্টকে সমানে রেখে বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হবে আগামী শনিবার থেকে। জামাল ভুঁইয়া কবে কলকাতা মোহামেডান থেকে ছাড়া পাচ্ছেন, সেটার ওপর নির্ভর করবে জাতীয় দলে তার যোগ দেয়া। অবশ্য বাফুফে জানিয়েছে, কলকাতার জায়ান্টরা জামালকে ছাড়লে তার সঙ্গে যোগাযোগ করে ঠিক করা হবে তিনি ঢাকায় আসবেন? নাকি কলকাতা থেকেই নেপালে গিয়ে দলের সঙ্গে যুক্ত হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ