Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সখিপুরে ধর্ষণ মামলার আসামি গ্রেফতার দাবিতে মানববন্ধন

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০১ এএম

টাঙ্গাইলের সখিপুরে দুই শিশুকে ধর্ষণ মামলার আসামিকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকাল ১০টায় উপজেলার কচুয়া বাজারে এলাকাবাসী এ মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে বিক্ষুব্দরা আধা ঘণ্টাব্যাপী সাগরদিঘী-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে সমাবেশ করেন। এ সময় সড়কের দু’পাশে শত শত যানবাহন আটকা পড়ে। বক্তারা ২৪ ঘণ্টার মধ্যে আসামিকে গ্রেফতারের দাবিতে পুলিশকে সময়সীমা বেধে দেন। মানববন্ধন কর্মসূচিতে স্থানীয় কিন্ডারগার্টেনের শতাধিক শিশু ও এলাকাবাসী অংশ নেয়। দুই শিশুকে ধর্ষণের মামলার আসামির নাম হায়দার আলী (৪৮)। সে উপজেলার দামিয়া এলাকার মৃত আ. কদ্দুস মিয়ার ছেলে। হায়দার আলী উপজেলার কচুয়া বাজারে দীর্ঘদিন ধরে দোকান করে আসছে। তার বিরুদ্ধে সখিপুর থানায় প্রতারণাসহ আরও চারটি মামলা রয়েছে।
উল্লেখ্য, গত ২২ জানুয়ারি দিনের বেলায় বিস্কুট দেওয়ার লোভ দেখিয়ে দুই শিশুকে (৬), (৯) তাঁর দোকানের সঙ্গে থাকার ঘরে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় গত ১ মার্চ ভুক্তভোগী এক শিশুর বাবা বাদী হয়ে সখিপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন। মামলা হওয়ার এক সপ্তাহ পার হলেও পুলিশ অভিযুক্ত ব্যবসায়ীকে এখনো গ্রেফতার করতে পারেননি। মানববন্ধন শেষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইদ্রিস সিকদার, কালিয়া ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান, স্থানীয় ছাত্রলীগ নেতা দেওয়ান ফাহিম ফয়সাল প্রমুখ।
সখিপুর থানার ওসি এ কে সাইদুল হক ভুইঁয়া বলেন, গত মঙ্গলবার ওই দুই শিশুর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিকে গ্রেফতারে জোর চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ