Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোম্পানীগঞ্জ বাজারে দুই শত কোটি টাকা মূল্যের ৪ একর সরকারি সম্পত্তি উদ্ধার

দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৮:০২ পিএম

কুমিল্লা-সিলেট মহাসড়কের কোম্পানীগঞ্জ বাসষ্ট্যান্ডের দু’পাশে অবৈধ ভাবে গড়ে তোলা সরকারি সম্পত্তি উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ। গতকাল মঙ্গলবার দিনব্যাপী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোস্তফার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সরেজমিনে গিয়ে জানা যায়, সারা দেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় জেলা প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগের নির্দেশক্রমে অভিযানের অংশ হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়কের উভয় পাশে অবৈধ ভাবে গড়ে উঠা আধামিটারেরও অধিক জায়গায় প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য দুইশত কোটি টাকা।

উচ্ছেদ অভিযানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ জাফরুল হায়দায়, সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী হুমায়ুন কবীর, মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান ও ওসি (তদন্ত) আব্দুন নুরসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকোশলী মোহাম্মদ জাফরুল হায়দার দৈনিক ইনকিলাবকে বলেন, জেলা প্রশাসনের নির্দেশক্রমে আমরা এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছি। উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য অনেকবার নোটিশ প্রদান করা হয়েছে। কিন্তু অবৈধ ভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় বুলড্রেজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। তবে আমাদের এই অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ