Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনকাট ছাড়পত্র পেয়েছে ‘চন্দ্রাবতীর কথা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৩:০৯ পিএম

সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছে সরকারি অনুদানের সিনেমা ‘চন্দ্রাবতীর কথা’। ছবিটির পরিচালক এন রাশেদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। ষোড়শ শতকের প্রতিভাবান ও সংগ্রামী প্রথম নারী কবি চন্দ্রাবতী। এই নারীকে নিয়েই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন এন রাশেদ চৌধুরী। ১ ঘণ্টা ৪৪ মিনিট ২৭ সেকেন্ড ব্যাপ্তির এ সিনেমায় উঠে এসেছে বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতীর গল্প। ‘মলুয়া’, ‘দস্যু কেনারামের পালা’ এবং ‘রামায়ণ’ এ কবির অন্যতম সৃষ্টি। তার সৃষ্টির চেয়েও বেশি নাটকীয় এবং একইসঙ্গে বিয়োগান্তক তার নিজের জীবন।

২০১৫ সালের ডিসেম্বরে শুরু হয়েছিল ‘চন্দ্রাবতী কথা’র শূটিং। চন্দ্রাবতীর জন্মস্থান কিশোরগঞ্জের বিভিন্ন লোকেশনে ছবিটির শূটিং হয়েছে। এরপর কেটে গেছে ছয় বছর। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। সেন্সর ছাড়পত্র হাতে পেয়ে ছবিটি চলতি বছরই মুক্তি দেয়ার কথা ভাবছেন পরিচালক ও প্রযোজক রাশেদ চৌধুরী।

‘চন্দ্রাবতী কথা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন দোয়েল ম্যাশ। এছাড়া অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, নওশাবা আহমেদ, ইমতিয়াজ বর্ষণ, জয়িতা মহলানবিশ প্রমুখ। এছাড়া ছবিতে কিশোরগঞ্জ গ্রামের সাধারণ মানুষও অভিনয় করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ