Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অহি-র বিধানের অনুসরণই কেবল মুক্তির পথ- প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫৫ পিএম

‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীরে জামায়াত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব বলেছেন, অহি-র বিধানের অনুসরনই কেবল মুক্তির পথ। মানুষ আল্লাহর দাস। এই দাসত্বই তার জন্য সবচেয়ে বড় মর্যাদার প্রতীক। যে ব্যক্তি ব্যক্তিজীবন থেকে শুরু করে রাষ্ট্রীয় জীবন পর্যন্ত জীবনের সর্বক্ষেত্রে আল্লাহর দাসত্ব করবে এবং নিঃশর্তভাবে অহি-র বিধান মেনে চলবে- সেই দুনিয়া ও আখেরাতে মুক্তি পাবে। কিন্তু মুসলিম উম্মাহ আজ তাদের জীবনের সর্বক্ষেত্রে আল্লাহর দাসত্বকে ছেড়ে প্রবৃত্তির দাসত্বে ডুবে আছে।

‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর উদ্যোগে আয়োজিত আজ বৃহস্পতিবার ৩১তম বার্ষিক তাবলীগী ইজতেমার ১ম দিনের উদ্বোধনী ভাষণে মুহতারাম আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব সকলের প্রতি এ আহ্বান জানান। তিনি বলেন, তিনি ইজতেমার মুছল্লীদের প্রতি সুশৃংখলভাবে ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে দু’দিন অবস্থানের আহ্বান জানান।

উল্লেখ্য, ২৫শে ফেব্রুয়ারী বিকাল সোয়া ৪ টায় দু’দিন ব্যাপী তাবলীগী ইজতেমার কার্যক্রম শুরু হয়। দেশের বিভিন্ন যেলা থেকে হাযার হাযার মুছল্লী ইজতেমায় যোগদান করেছেন। আগামী শনিবার ফজর পর্যন্ত ইজতেমা চলবে ইনশাআল্লাহ। সংগঠনের আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিবের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইজতেমার ১ম দিনে বক্তব্য রাখেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা নূরুল ইসলাম, গবেষণা ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক আব্দুল লতীফ, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ইসলামিক সেন্টারের পরিচালক প্রফেসর মুখতার আহমাদ, আল-ফোরকান ইসলামিক সেন্টারের দাঈ মুহাম্মাদ শরীফুল ইসলাম মাদানী, মাওলানা আমানুল্লাহ বিন ইসমাঈল মাদানী, মাওলানা আব্দুল হাই মাদানী, মাওলানা জাহাঙ্গীর আলম, সোনামণি পরিচালক ড. আব্দুল হালীম, মাওলানা আব্দুল মান্নান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ