Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাইজেরিয়ায় সামরিক বিমান বিধ্বস্ত, ৭ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৫১ এএম

নাইজেরিয়ার রাজধানী আবুজার কাছাকাছি গতকাল রোববার (২১ ফেব্রুয়ারি) সামরিক বাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় বিমানটিতে থাকা সাতজনই নিহত হয়েছেন। দেশটির বিমান বাহিনীর এক মুখপাত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। যদিও দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। তবে কর্মকর্তারা বলছেন, বিমানের পাইলট ইঞ্জিন বিকল হওয়ার কথা জানিয়েছিলেন।

এক বিবৃতিতে মুখপাত্র ইবিকুনলে দারামোলা বলেন, নাইজেরিয়ার পার্শ্ববর্তী দেশ নাইজারের রাজধানী মিনায় যাওয়ার পথে ইঞ্জিন বিকলের কথা জানিয়ে আবুজা বিমানবন্দরে ফেরার সময় বিচক্র্যাফট কিংএয়ার বি৩৫০ বিমানটি বিধ্বস্ত হয়। মিনার অবস্থান আবুজা থেকে ১১০ কিলোমিটার উত্তরপশ্চিমে।
দারামোলা বলেন, দুঃখজনকভাবে বিমানে থাকা সাতজনের সকলেই নিহত হয়েছেন। বিমান বাহিনী জানিয়েছে, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, দূর্ঘটনার আগ মুহূর্তে পাইলট ইঞ্জিন অচলের বার্তা পাঠিয়েছিলেন।
এরই মধ্যে বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন নাইজেরিয়ার চিফ অব এয়ার স্টাফ। জনগণকে শান্ত থাকার এবং তদন্তের ফলাফলের জন্য অপেক্ষার আহ্বান জানিয়েছে বিমানবাহিনী। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাইজেরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ