Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ব্রাজেন্টাইন’ হ্যাটট্রিকে বিধ্বস্ত আরামবাগ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এক ম্যাচে দুই হ্যাটট্রিক! নিকট অতীতে এটি বিরল ঘটনা হলেও তা ঘটিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। নিজেদের নবম ম্যাচে তারা দুই বিদেশি ফরোয়ার্ড যথাক্রমে আর্জেন্টাইন রাউল অস্কার বেসেরা ও ব্রাজিলিয়ান রবসন দ্য সিলভার জোড়া হ্যাটট্রিকে বিধ্বস্ত করেছে আরামবাগ ক্রীড়া সংঘকে। গতকাল কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বসুন্ধরা ৬-১ গোলে উড়িয়ে দেয় পয়েন্ট টেবিলের তলানীর দল আরামবাগকে। বিজয়ী দলের হয়ে রাউল ও রবসন তিনটি করে গোল করেন। আরামবাগের পক্ষে এক গোল শোধ দেন স্থানীয় ফরোয়ার্ড নিহাত জামান উচ্ছ¡াস। ম্যাচ জিতে নয় খেলায় আট জয় ও এক ড্র’তে ২৫ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো বসুন্ধরা কিংস। টানা আট ম্যাচ হারা আরামবাগ এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি। তালিকায় সবার শেষে আছে তাদের নাম।

কুমিল্লায় নিজেদের হোম ভেন্যুতে আরামবাগকে বাগে পেয়ে কাল গোলবন্যায় ভাসিয়েছে কিংসরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে গোলের পর গোল আদায় করে নেয় কর্পোরেট দলটি। মাত্র ৩ মিনিটে প্রথম গোলের দেয়া পায় বসুন্ধরা। এসময় আর্জেন্টাইন রাউল গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। তবে খেলায় ধারার বিপরীতে ১৬ মিনিটে সমতাসূচক গোল পায় আরামবাগ। তাদের স্থানীয় ফরোয়ার্ড নিহাত জামান উচ্ছ¡াস গোল করে সমতা আনেন (১-১)। এরপরের গল্প শুধুই বসুন্ধরার। ম্যাচের ৩২ থেকে ৭৭ মিনিট পর্যন্ত আরও পাঁচবার গোলউৎসবে মাতে দলটি। ৩২ মিনিটে বসুন্ধরাকে দ্বিতীয়বার এগিয়ে নেন রবসন দ্য সিলভা (২-১)। মিনিট দশেক পর নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করে হ্যাটট্রিকের পথে হাঁটেন এই ব্রাজিলিয়ান (৩-১)। ৬৫ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান আর্জেন্টাইন রাউল (৪-১)। নয় মিনিট পর হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি (৫-১)। সতীর্থের হ্যাটট্রিক দেখে চুপটি মেরে থাকেননি রবসন। রাউল বেসের সাহায্য নিয়েই ম্যাচের ৭৭ মিনিটে গোল করলে হ্যাটট্রিক পূর্ণ হয় রবসনের (৬-১)। শেষ পর্যন্ত বড় ব্যবধানের জয় নিয়েই রাজধানীর পথে পাড়ি জমায় বসুন্ধরা কিংস।
অন্যদিকে লিগের আরেক ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে স্বস্তির জয় তুলে নিয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। এদিন বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের নবম ম্যাচে আবাহনী ২-০ গোলে হারায় সাইফকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলের মিডফিল্ডার রাফায়েল অগাস্তো সান্তোস দ্য সিলভা ও হাইতির ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্ট একটি করে গোল করেন।
ম্যাচে যোগ্যতর দল হিসেবেই জয় পেয়েছে আবাহনী। সাইফের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে লড়ে তারা। ম্যাচের ৫৩ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল অগাস্তো গোল করে আবাহনীকে এগিয়ে নেন। ৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন হাইতিয়ান ফরোয়ার্ড কারভেন্স বেলফোর্ট। নয় ম্যাচে ছয় জয় ও তিন ড্র’তে ২১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানেই রইল আবাহনী। আট ম্যাচে চার জয়, এক ড্র ও তিন হারে ১৩ পয়েন্ট পাওয়া সাইফের অবস্থান পাঁচে।
রাতে অনুষ্ঠিত বঙ্গবন্ধু স্টেডিয়ামের দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৩-৩ গোলে ড্র করেছে অপেক্ষাকৃত দূর্বল উত্তর বারিধারার সঙ্গে। আট ম্যাচে পাঁচ জয় ও তিন ড্র’তে শেখ জামাল ১৮ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয়স্থানে এবং সমান ম্যাচে পাঁচ হার ও তিন ড্রতে ৫ পয়েন্ট পেয়ে বারিধারা দশমস্থানে জায়গা পেয়েছে।
এক নজরে ফল
বসুন্ধরা ৬-১ আরামবাগ
আবাহনী ২-০ সাইফ
শেখ জামাল ৩-৩ বারিধারা

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ