Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মধ্যপ্রদেশে বাস দুর্ঘটনায় কমপক্ষে ৩৫ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৪ পিএম

মধ্যপ্রদেশের সিধি জেলায় মর্মান্তিক বাস দুর্ঘটনায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে খবর, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খালে গিয়ে পড়ে। স্থানীয় প্রশাসনের পাশাপাশি এসডিএফ ও ডুবুরিরা উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়ার অশঙ্কা রয়েছে। জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে সাতজনকে।

রাজ্যের মন্ত্রী তুলসী সিলাওয়াত জানান, উদ্ধারকাজ চলছে। এখনও পর্যন্ত ৩৫ জনের দেহ পাওয়া গিয়েছে। ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। জানা গিয়েছে, এদিন সকালে ৫৪ জন যাত্রী নিয়ে বাসটি সিধি থেকে সাতনা যাচ্ছিল। বানসাগর খালের পাশ দিয়ে যাওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারান। খালে গিয়ে পড়ে বাসটি। পুলিশ আসার আগেই উদ্ধারকাজে নামেন স্থানীয়রা। তবে বাসটি খালের ভেতরে সম্পূর্ণ তলিয়ে যাওয়ায় তারা সুবিধা করে উঠতে পারেননি।

কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। যায় এসডিএফ ও ডাইভারদের একটি দল। তবে খালে পানি বেশি থাকায় তারাও সমস্যায় পড়েন। তড়িঘড়ি খালের পানি বের করে দেয় জেলা প্রশাসন। শুরু হয় উদ্ধারকাজ। একে একে উদ্ধার হতে থাকে নিথর দেহ। জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে সাতজনকে। তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। জেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় হাসপাতালগুলোকে সব রকমের পরিস্থিতির জন্য তৈরি থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ইতিমধ্যে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের নির্দেশে সিধির উদ্দেশে রওনা হয়েছেন সে রাজ্যের মন্ত্রী তুলসী সিলাওয়াত। তিনি জানান, এখনও পর্যন্ত ৩০টি দেহ উদ্ধার হয়েছে। প্রতি মুহূর্তের খবর রাখছেন মুখ্যমন্ত্রী। দ্রুত গতিতে উদ্ধারকাজ শেষ করার নির্দেশ দিয়েছেন তিনি। ঘটনায় দুঃখপ্রকাশ করে শিবরাজ সিং চৌহান বলেন, ‘সকাল ৮টার সময় ঘটনার কথা জানতে পারি। সেই থেকে জেলা প্রশাসনের কর্মকর্তাদের থেকে প্রতি মুহূর্তের আপডেট নিচ্ছি।’ সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ