Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম আবাহনীকে রুখে দিলো পুলিশ, মোহামেডানের তৃতীয় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৯:১৩ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম আবাহনীকে রুখে দিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি। অন্যদিকে লিগে তৃতীয় জয়ের দেখা পেয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। রোববার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের অষ্টম ম্যাচে চট্টগ্রাম আবাহনী তিন গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-৩ ব্যবধানে ড্র করেছে পুলিশের বিপক্ষে। চট্টগ্রামের হয়ে স্থানীয় মিডফিল্ডার রাকিব হোসেন দু’টি ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন রোচা ব্রিজোলারা একটি গোল করেন। পুলিশের পক্ষে তিন গোল শোধ দেন আইভরিকোস্টেরই তিন ফুটবলার যথাক্রমে মিডফিল্ডার ফ্রেডরিক পোদা, ডিফেন্ডার ল্যান্সিং তোরে ও ফরোয়ার্ড বাল্লো ফামোসা। এই ড্র’তে আট ম্যাচে দুই জয় এবং তিনটি করে ড্র ও হারে ৯ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তমস্থানে জায়গা হলো চট্টগ্রাম আবাহনীর। সাত ম্যাচে দু’টি করে জয় ও ড্র এবং তিন হারে ৮ পয়েন্ট পাওয়া পুলিশের অবস্থান আটে।

রোববার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে পর পর তিন গোল আদায় করে নেয় চট্টগ্রাম আবাহনী। বলা যায় প্রথমার্ধে এক চেটিয়া খেলেন কোচ মারুফুল হকের শিষ্যরা। ম্যাচের ১৮ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন রোচা ব্রিজোলারার গোলে এগিয়ে যায় চট্টগ্রামের দলটি (১-০)। দুই মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন মিডফিল্ডার রাকিব হোসেন (২-০)। ম্যাচের ৪৯ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোলটি করেন রাকিবই (৩-০)। টানা তিন গোল হজম করে যেন ঘুম ভাঙে পুলিশ ফরোয়ার্ডদের। দারুণভাবে ঘুরে দাঁড়াস তারা। ম্যাচের ৫৮ মিনিটে আইভরিকোস্টের মিডফিল্ডার ফ্রেডরিক পোদা পুলিশের হয়ে প্রথম গোল করে ব্যবধান কমান (১-৩)। ৭৫ মিনিটে আরেক আইভরিয়ান ডিফেন্ডার ল্যান্সিং তোরে গোল করে পুলিশকে ড্র’র পথে এগিয়ে নেন (২-৩)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৩ মিনিট) বল ক্লিয়ার করতে গিয়ে বক্সের ভেতরে দাঁড়িয়ে থাকা চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডা মঞ্জুরুর রহমানের হাতে লাগে বল। রেফারি বিতু রাজ বড়–য়া পেনাল্টির বাশি দেন। স্পট কিক থেকে আইভরিকোস্টের ফরোয়ার্ড বাল্লো ফামোসা গোল করলে ৩-৩ ব্যবধানে সমতায় ফেরে পুলিশ। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দু’দলকে।

একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত নিজেদের অষ্টম ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলের স্বস্তির জয় তুলে নিয়েছে মোহামেডান। বিজয়ী দলের হয়ে স্থানীয় ফরোয়ার্ড আমির হাকিম বাপ্পী ও মালির ফরোয়ার্ড সোলায়মানে দিয়াবাতে একটি করে গোল করেন। ব্রাদার্সের পক্ষে মিডফিল্ডার জোসেফ নুর এক গোল করেন। ম্যাচ জিতে আট খেলায় তিনটি করে জয় ও ড্রতে এবং দুই হারে ১২ পয়েন্ট পেয়ে তালিকার ষষ্ঠস্থানে মোহামেডান। সাত ম্যাচে এক ড্র ও ছয় হারে ১ পয়েন্ট পেয়ে তালিকার বারোতমস্থানে নেমে গেল ব্রাদার্স। ম্যাচের শুরুতে হঠাৎ গোলের দেখা পেয়ে যায় ব্রাদার্স। ১১ মিনিটে জোসেফ গোল করে গোপীবাগের দলকে এগিয়ে নেন (১-০)। পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে দু’গোল পায় মোহামেডান। ম্যাচের ৭১ মিনিটে বাপ্পী গোল করে সমতা আনলে (১-১) দুই মিনিট পর সোলায়মানে দিয়াবাতে গোল করে মোহামেডানকে এগিয়ে নেন (২-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সাদাকালোরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ