Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বিএনপি’র প্রতিবাদ সমাবেশ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩১ পিএম | আপডেট : ৬:৩২ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০২১

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি রাজশাহী জেলা ও মহানগর এর অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিএনপি’র প্রতিষ্ঠাতা ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের ষড়যন্ত্র, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সাবেক এমপি জাহান পান্না ও জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও বতর্মান আহ্বায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা।

বিএনপি নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের উন্নয়নের রুপকার, গণতন্ত্রের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমকে নিয়ে যতই ঘৃন্য রাজনীতি করা হক না কেন বাংলাদেশের মানুষের মন থেকে তাঁর নাম কখনোই মুছে ফেলা যাবেনা। কারণ জিয়াউর রহমান না জন্মালে বাংলাদেশ নামে কোন ভূখন্ডের সৃষ্টি হতনা। জনগণ যখন হানাদার বাহিনীর আক্রমনে দিশেহারা হয়ে পড়েছিলো ঠিক তখনই জিয়া স্বাধীনতার ঘোষনা দেন এবং নিজে যুদ্ধে ঝাঁপিয়ে পরেন। অথচ সে সময়ে আওয়ামী লীগের নেতারা ভারতের বিলাসবহুল হোটেলে ফুর্তিতে দিন কাটাচ্ছিলেন বলে উলে­খ করেন তারা।

তারা বলেন, আল জাজিরা চ্যানেলে এই সরকারকে নিয়ে একটি খবর প্রকাশিত হয়। যা ফেসবুকসহ সকল সামাজিক যোগাযোগ ম্যধ্যমে ছড়িয়ে পড়ে। জনগণের চোখ অন্যা দিকে ফিরিয়ে নিতে এই অবৈধ সরকার এই ঘৃন্য রাজনীতি করছে। এই ঘৃন্য রাজনীতি বন্ধ না করলে দ্রুত সময়ে মধ্যে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোনের মাধ্যমেই এই বিনা ভোটের সরকারকে বিতাারিত করা হবে বলে বক্তারা হুঁশিয়ারী দেন। সেইসাথে সমাবেশ থেকে নেতৃবৃন্দ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ