Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলাপাড়া পৌরসভা নির্বাচন: কেন্দ্রে পাঠানো হয়েছে ভোট গ্রহণের সরঞ্জাম

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৬:২৬ পিএম

আজ রবিবার অনুষ্ঠিত হচ্ছে কলাপাড়া পৌরসভার ভোটের লড়াই। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চতুর্থ ধাপে এ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মেয়র পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শনিবার দুপুর থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিনসহ নির্বাচনী আনুষঙ্গিক সরঞ্জাম। তবে কে হবে এ পৌরসভার পৌর পিতা তা ভোটাররাই ভোট প্রয়োগের মাধ্যমে নির্ধারণ করবেন এমটাই জানিয়েছে সংশ্লিষ্টরা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ পৌরসভা নির্বাচনে ১২ হাজার ৮শ‘ ৯১ জন ভোটারের বিপরীতে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামি আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্র মোট ৪ জন প্রার্থী রয়েছে। এছাড়া কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ গ্রহণের লক্ষে প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১০ জন পুলিশ সদস্য ও ৯ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া ২ প্লাটুন বিজিবি, ৬ টি মোবাইল টিম ও ৩ টি র‌্যাবের টিম মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আবদুর রশিদ বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য ১৯৯৭ সালে কলাপাড়া পৌরসভা গঠিত হওয়ার পর পঞ্চম বারের মতে কলাপাড়া পৌর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ