Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে উরশ ও ওয়াজ মাহফিল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

স্বাস্থ্য বিধি মেনে দক্ষিণাঞ্চলের বিভিন্ন দরবার শরিফ ও মাদ্রাসা সমূহে উরশ শরিফ ও বার্ষিক ওয়াজ মাহফিলের আয়োজন করা হচ্ছে। বরিশালের চরমোনাই দরবার শরিফে ফাল্গুন মাসের বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি। পীর ছাহেব চরমোনাইসহ দেশের বিশিষ্ট ওয়লামায়ে কেরামরা এ মাহফিলে ওয়াজ নসিহত করবেন। ছারছিনা দরবার শরিফেও আগামী ১১ থেকে ১৩ মার্চ পর্যন্ত বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে। পীরছাহেব হজরত মাওলানা শাহ মো. মোহেব্বুল্লাহসহ দেশের বিশিষ্ট আলেমেদ্বীন এ দরবারের বার্ষিক মহাফিলে ওয়াজ করবেন বলে জানা গেছে।

এদিকে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে লোক সমাগম বিকেন্দ্রীকরণের লক্ষ্যে এবার ৪ দিনের স্থলে ৮ দিন ব্যাপী বার্ষিক উরশ শরিফ অনুষ্ঠিত হবে ১৯ ফেব্রুয়ারি থেকে। স্বাস্থ্যবিধি মেনে দেশের ৮টি বিভাগ থেকে লাখ লাখ জাকেরান ও আশেকান নির্দিষ্ট আটদিন এ উরশ শরিফে যোগ দেবেন। এ লক্ষ্যে সব প্রস্তুতি ইতোমধ্যে প্রায় শেষ পর্যায়ে বলে জানা গেছে।
বরিশালে আমানতগঞ্জের মাহমুদিয়া মাদরাসার ৩দিন ব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল গত সপ্তাতে শেষ হয়েছে। হরিনাফুলিয়া এমদাদুল উলুম মাদনার ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে চলতি সপ্তাহেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াজ মাহফিল

২০ মার্চ, ২০২১
২৩ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ