Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ মুক্তি পাচ্ছে মোশাররফ করিম অভিনীত ‘ডিকশনারি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ পিএম

নতুন বছরে পাতা খুলছে অজানা এক অভিধানের। আজ (১২ ফেব্রুয়ারী) কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে তুখোড় অভিনেতা মোশাররফ করিম অভিনীত প্রথম ভারতীয় ছবি ‘ডিকশনারি’। সবাইকে সিনেমা হলে গিয়ে ছবিটি দেখার আমন্ত্রণ জানিয়েছেন এই বাংলাদেশি তারকা। বৃহস্পতিবার সকালে মোশাররফ করিম তার ভেরিভায়েড ফেসবুক পেজে লেখেন, ‘ডিকশনারি’ প্রেক্ষাগৃহে আসছে আগামীকাল। সবাইকে দেখার আমন্ত্রণ রইলো।’

‘ডিকশনারি’ তে মোশাররফ করিম অভিনয় করেছেন একজন ব্যবসায়ীর চরিত্রে। কম পড়াশোনা জানা একটি মানুষ, যিনি খুব বেশি পড়াশোনা করতে পারেননি। তবে একমাত্র ছেলের পড়াশোনার জন্য কোনো কমতি রাখেন না। ছবিতে মোশাররফ করিমের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন এই ছবির পরিচালক ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসু।

‘ডিকশানারি’র আরও দুটি প্রধান চরিত্র হলেন আবির চট্টোপাধ্যায় ও নুসরাত জাহান। ওপার বাংলার এই দুই তারকাও অভিনয় করেছেন স্বামী-স্ত্রীর ভুমিকায়। এখানে আবিরের চরিত্রটির নাম অশোক এবং নুসরাত রয়েছেন স্মিতা চরিত্রে। বৈবাহিক সম্পর্কের জটিল ধাঁধায় হারিয়ে যাওয়া অসুখী স্মিতা সম্পর্কে জড়িয়ে পড়েন তারই দেবরের সঙ্গে।

এখানে নুসরাতের প্রেমিকের ভুমিকায় অভিনয় করেছেন অর্ন মুখোপাধ্যায়। মধ্যবিত্ত সরকারি চাকুরে অশোক স্ত্রী স্মিতার (নুসরাত) এই বিবাহবহির্ভূত সম্পর্কের কথা জেনেও তাকে ভালোবাসে। অন্তর্মুখী স্বভাবের অশোক কিছুতেই তার অনুভূতির ব্যাখ্যা দিতে পারে না। শুক্রবার থেকে এমনই গল্প দেখা যাবে কলকাতার প্রেক্ষাগৃহগুলোতে।

‘ডিকশনারি’ পরিচালনা করেছেন ব্রাত্য বসু। বুদ্ধদেব গুহর লেখা দুটি ছোটগল্প ‘স্বামী হওয়া’ ও ‘বাবা হওয়া’ অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন তিনি। এই ছবির গল্পে অসম বয়সী দাম্পত্য সম্পর্ক, বিবাহ বহির্ভূত প্রেম-ভালোবাসা ও সম্পর্কের জটিল ধাঁধা প্রাধান্য পেয়েছে। ছবিটির পরিচালক থেকে কলাকুশলী সবার প্রত্যাশা, সম্পর্কের নতুন পথ দেখিয়ে ‘ডিকশনারি’ বাংলা ছবির দর্শককে আবার হলমুখী করুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ