Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে করোনা নিয়ে ভুল তথ্য দেয়ার অভিযোগ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫৪ পিএম

বিশ্বব্যাপী প্রাণঘাতী মহমারি করোনাভাইরাস নিয়ে মার্কিন গোয়েন্দা সংস্থা অনেক ভুল তথ্য দিয়েছে। চীনের উহারে করোনা ভাইরাসের উৎস নিয়ে তদন্তের পরে এই তথ্য জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তদন্ত দল। তারা এসব তথ্য বিশ্বাস না করে চীনের দেওয়া তথ্য বিশ্বাস করার আহ্বান জানিয়েছেন।
তদন্ত দলে মহামারি সংক্রান্ত ব্রিটিশ-আমেরিকান বিশেষজ্ঞ পিটার ডাসজাক বলেন, মার্কিন গোয়েন্দা সংস্থা করোনা ভাইরাস নিয়ে যেসব রিপোর্ট দিয়েছে তার অনেকগুলোই বিশ্বাস করা ঠিক নয়, বরং চীনের তথ্যই বিশ্বাসসযোগ্য। এর আগে পিটার ডাসজাক বলেছিলেন, উহানের ল্যাব থেকে করোনা ভাইরাস ছড়ানোর তথ্য ভিত্তিহীন। এমনকি চীন থেকে আমদানিকৃত মাংসের মাধ্যমে করোনা ভাইরাস ছড়িয়েছে বলে যে তথ্য এতদিন জানা গেছে তাও ঠিক নয়।
ডাসজাক অভিযোগ করেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন চীনের ওপর কঠোর হওয়ার পথ খুঁজছেন। এর আগে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় বিশেষজ্ঞ দলকে চীন স্বাধীনভাবে তদন্ত করতে দেবে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেছিল। তারা দীর্ঘদিন ধরেই চীনের বিরুদ্ধে করোনা ভাইরাস নিয়ে তথ্য গোপনের অভিযোগ করে আসছিল। সূত্র : ডেইলি মেইল।



 

Show all comments
  • Antu ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২৪ পিএম says : 0
    WHO Vlo Kaz Koreche USA Ektu Tar Khamota Buzte Paruk Je Tara Ager USA Nei
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ