Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সউদী বিমানবন্দরে ড্রোন হামলা, যাত্রীবাহী বিমানে আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪৫ পিএম

সউদী আরবের আবাহ আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। এতে বিমানবন্দরে থাকা একটি বেসামরিক বিমানে আগুনও লেগে যায়। তবে আগুন নিয়ন্ত্রণে রয়েছে। গতকাল বুধবার সউদী আরবের রাষ্ট্রীয় টেলিভিশন আল-আখবারিয়ার বরাতে এ খবর দিয়েছে আল জাজিরা।
সউদী নেতৃত্বাধীন কোয়ালিশনের পক্ষ থেকে সংবাদমাধ্যমটিকে জানানো হয়েছে, আবাহ আন্তর্জাতিক বিমানবন্দরে হুতি মিলিশিয়ারা ন্যক্কারজনক সন্ত্রাসী হামলা চালিয়েছে। এতে একটি বেসামরিক বিমানে আগুন লেগে যায়। পরে আগুন নেভানো হয়েছে। হামলার পরপরই এর দায় স্বীকার করেছে হুতি গোষ্ঠী। সংগঠনটির মুখপাত্র ইয়েহায়া সারেই জানিয়েছেন, সউদী আরবের দক্ষিণাঞ্চলীয় বিমানবন্দরটিতে হামলার জন্য চারটি বোমাবাহী ড্রোন ব্যবহার করা হয়েছে।
চ্যানেলে দেওয়া বিবৃতিতে যৌথবাহিনীর মুখপাত্র তুর্কি আল-মালকি জানিয়েছেন, হুতিরা সরকারি সম্পত্তি এবং নাগরিকদের ক্ষতি করার চেষ্টা করেছিল। শেষ পর্যন্ত সফল হয়নি। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ